ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

আমার করোনা পজিটিভ এবং নেগেটিভ...

  আদিত্য আরাফাত

প্রকাশ : ২৮ মার্চ ২০২১, ১৮:৫৬

আমার করোনা পজিটিভ এবং নেগেটিভ...
ছবি: সংগৃহীত

পেটের পীড়া থেকে সেরে উঠার পর গত সপ্তাহের রোববার মুগদা হাসপাতালে করোনা টেস্ট করি। পরদিন রাত সাড়ে দশটায় ম্যাসেজ আসে, পজিটিভ। মঙ্গলবার আবার করোনা পরীক্ষা করাই ল্যাব এইডে। রিপোর্ট আসে, নেগেটিভ। বিএসএমএমইউ এর নামকরা এক ডাক্তারের সাথে বিষয়টা শেয়ার করি।

সবশুনে বললেন, ‘পজিটিভ রিপোর্ট সাধারণত কম ভুল আসে। আপনি বরং পজিটিভ মনে করে বাসায় আইসোলেশনে থাকুন’। তাই থাকি।

এরমধ্যে সন্দেহপ্রবণ মন বলে তৃতীয় দফা টেস্ট করাতে। এক সাংবাদিক বন্ধু আইইডিসিআর-এর মাধ্যমে বাসায় এসে করোনা টেস্ট করানোর ব্যবস্থা করে দেয়।

বৃহস্পতিবার যথারীতি বাসায় এসে করোনার স্যাম্পল সংগ্রহ করে। পরদিন রেজাল্ট আসে, নেগেটিভ। তিনটি রিপোর্টের সবশেষ দুটি নেগেটিভ আসায় স্বস্তি পাই। আবার কিঞ্চিৎ ভাবতেও থাকি, আসলেই কি আমার কোডিড নাইন্টিন পজিটিভ ছিলো? নাকি প্রথম রিপোর্ট ভুল এসেছে! বিশেষজ্ঞ আরেক ডাক্তার জানালেন, ফিফটি, ফিফটি। মানে প্রথম রিপোর্ট ভুল আসার সম্ভাবনা ফিফটি আবার আমি করোনা আক্রান্ত ছিলাম এ সম্ভাবনাও ফিফটি পার্সেন্ট। মানে এমনও হতে পারে যে আমি করোনা আক্রান্ত ছিলাম, আক্রান্তের শেষ দু-একদিনে আমি টেস্ট করায় পজিটিভ এসেছে, এমনটাই জানালেন ডাক্তার।

যাইহোক, পজিটিভ থেকে নেগেটিভ জানা এসবই চার পাঁচদিনের ব্যবধানে হয়েছে। বাসায়ও বেশিদিন শুয়ে বসে থাকতে হয়নি বেশিদিন। বাসায় শুয়ে বসে আমি বড়জোর একদিন কাটাতে পারি। এরপরের সময়গুলো বিরক্তির কাটে। পরপর দুবার নেগেটিভ আসায় এখন অনেকটা স্বস্তি। আজ থেকে আবার অফিস শুরু করছি। আবার সেই কর্মমূখর জীবন।

লেখক: সিনিয়র রিপোর্টার, ডিবিসি নিউজ

(ফেসবুক থেকে সংগৃহীত)

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত