ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

জয়ী হওয়ার জন্যই নির্বাচনে অংশ নিয়েছি: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৪:৩৯

জয়ী হওয়ার জন্যই নির্বাচনে অংশ নিয়েছি: ফখরুল

আসন্ন ঢাকা দুই সিটি নির্বাচনে জয়ী হওয়ার জন্যই বিএনপি অংশগ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএম’র ব্যবহার: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, আমরা যদি জনগণকে একত্রিত করতে পারি তাহলে অবশ্যই নির্বাচনে জয়ী হতে পারব। সুতরাং আমরা হেরে যাবে, এ কথা বলতে রাজি নই। আমরা হারবো না, অবশ্য এখানে বিজয় লাভ করবো।

তিনি বলেন, ঢাকা সিটি নির্বাচনে যে মিছিল হচ্ছে সেখানে অনেক বেশি মানুষ অংশগ্রহণ করছে। তাদেরকে যদি আমরা সংহত করতে পারি এবং আন্দোলনের দিকে নিয়ে যেতে পারি তাহলে নিশ্চয়ই আমরা সফল। আর সেই কারণেই আমাদের নির্বাচনে অংশগ্রহণ করা। আমরা বিশ্বাস করি, নির্বাচনে জয়ী হবার জন্যই অংশগ্রহণ করেছি।

বিএনপি প্রতি মুহূর্তেই আন্দোলনের মধ্যে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনে অংশ, আমরা যখন এখানে আলোচনা করি সেটাও আন্দোলনের অংশ। সবকিছু নিয়ে আমরা একটা গণতান্ত্রিক আন্দোলনের দিকে যাওয়ার চেষ্টা করছি। ভুল ত্রুটি আছে থাকতেই পারে। তাও প্রতি মুহূর্তে আমরা চেষ্টা করে যাচ্ছি সফলতার জন্য।

নির্বাচনের সংকটই সংকট নয়, সংকট সামগ্রিকভাবে সারাদেশের মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো অত্যন্ত সুকৌশলে, সুপরিকল্পিতভাবে, সুচিন্তিতভাবে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য ছিল একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করা।

গোলটেবিল বৈঠকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী প্রমুখ বক্তব্যে রাখেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত