ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৮

প্রিন্ট

হোয়াইট বোর্ড: বঙ্গবন্ধুর উন্নয়ন রূপকল্প

হোয়াইট বোর্ড: বঙ্গবন্ধুর উন্নয়ন রূপকল্প
রাদওয়ান মুজিব সিদ্দিক। ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই নিয়ে আসছে বিশেষ সাময়িকী ‘হোয়াইটবোর্ড’।

রোববার সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল এক অনুষ্ঠানে এ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করবেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক, যিনি এর প্রধান সম্পাদক।

মুক্তিযুদ্ধের পর ক্ষতবিক্ষত এক দেশকে দারিদ্র্যসীমা থেকে বের করে ক্রমাগত উত্তরণের পথে এগিয়ে নিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রণয়ন করেছিলেন বিভিন্ন নীতি, সদ্য স্বাধীন দেশের জন্য স্থির করেছিলেন সুনির্দিষ্ট লক্ষ্য।

উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার পথে আগামীর নীতি নির্ধারকদের জন্য বঙ্গবন্ধুর সেসব নীতি-লক্ষ্য আর ভবিষ্যৎ কর্মপন্থাকে নতুনভাবে উপস্থাপন করবে ‘হোয়াইটবোর্ড’।

সিআরআইয়ের ভাষায়, এ ম্যাগাজিন হবে ভবিষ্যতের নীতি নির্ধারকদের জন্য ‘বাতিঘর’।

প্রকাশকদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু যেভাবে তার ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ করেছিলেন বাংলাদেশের জন্য, তা সবিস্তারে তুলে ধরা হয়েছে এ ম্যাগাজিনে। আজকের নীতি নির্ধারকরা তা অনুসরণ করে নিজেদের লক্ষ্য ঠিক করে নিতে পারে...।

মুজিবর্ষের শুরুতে মার্চ মাসে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এ ম্যাগাজিন প্রকাশের উদ্যোগ নিয়েছিল সিআরআই। কিন্তু করোনাভাইরাস মহামারীর প্রেক্ষাপটে তা পিছিয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন

> নিজের আসনেই চারবার হারলেন মির্জা ফখরুল

> বিদেশে গিয়ে ‘ধমক’ খান মির্জা ফখরুল​

> ‘‌মির্জা ফখরুল দিন-রাত মিথ্যা কথা বলেন’

> মির্জা ফখরুল মন্ত্রী হচ্ছেন?

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত