ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৬

প্রিন্ট

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা সালাহউদ্দিনের

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা সালাহউদ্দিনের
নিজস্ব প্রতিবেদক

প্রতিপক্ষের ভয়ভীতি ও হামলা-মামলা উপেক্ষা করে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার‌্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, এই আসনে ১৭ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করার পর থেকে আওয়ামী লীগের প্রার্থী গাড়িবহর নিয়ে প্রচারণা শুরু করেছেন। আমি নির্বাচন কমিশনে এই বিষয়ে অভিযোগ দিলেও তারা আমলে নেয়নি। অথচ আমরা শান্তিপূর্ণভাবে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে সভা করার মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। কিন্তু আমাদের প্রচারণায় সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। যতই হামলা চালানো হোক, আমরা মাঠে আছি, থাকবো। ঘরে ফিরে যাবো না। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মাঠে থাকবো।

তিনি বলেন, আজকে সকাল ১১টায় সায়দাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে আমাদের পূর্ব ঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল। যা গতকালই আমরা পুলিশ প্রশাসকে অবহিত করেছি। কিন্তু আজকে পুলিশ প্রশাসনের সামনেই হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় কাউন্সিলর আবুল কালাম অনুুর নেতৃত্ব এ হামলা চালানো হয়। আমাদের ওপর বারবার আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং আওয়ামী লীগ নেতা হারুন আর রশিদের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে। এভাবে আমাদেরকে নির্বাচনে থেকে দূরে রাখা যাবে না। আমরা জনগণের কাছে যাবো। শেষ পর্যন্ত মাঠে থাকবো।

নির্বাচন কমিশনকে ভোটের পরিবেশ তৈরির আহ্বান জানিয়ে সালাহউদ্দিন বলেন, এর ব্যতয় ঘটলে এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। আবার যদি হামলা হয়, জনগণ রুখে দাঁড়াবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে, এটা অলিক কল্পনা। এটা আশা করা যায় না। নির্বাচন কমিশন তো স্বীকারই করে নিয়েছে রাতে নির্বাচন হয়। এবার আর হবে না। আসলে নির্বাচন কমিশন পাপের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা হাবিব-উন-নবী-খান সোহেল, অধ্যক্ষ সেলিম ভূইয়া, আবদুস সালাম আজাদ, তানভীর আহমদে রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা-৫ উপনির্বাচন: সালাহউদ্দিনের প্রচার শুরু

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত