ঢাকা, বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৪৬ মিনিট আগে

খালেদা জিয়াকে দেখে এলেন ভাসানীর পরিবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২১, ১১:৪৩  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২১, ১৩:৩২

খালেদা জিয়াকে দেখে এলেন ভাসানীর পরিবার
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে এভার কেয়ার হাসপাতালে এসেছেন মওলানা আবদুল হামিদ খান ভাসানীর পরিবারেরর চার সদস্য। শুক্রবার সকাল পৌনে ১১টায় দিকে তারা হাসপাতালে প্রবেশ করেন। এসময় তারা প্রায় পৌনে ১ ঘণ্টা হাসপাতালে থেকে ডাক্তারদেরকে কাছ থেকে বেগম খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থার খোঁজ-খবর নেন।

ভাসানীর পরিবারে সদস্যরা হলেন, ভাসানীর ছোট মেয়ে মাহমুদা খানম ভাসানী, নাতি মাহমুদুল হক, নাতনি সুরাইয়া সুলতানা প্রমুখ।

এছাড়া তাদের সঙ্গে ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ জার্নালকে বলেন, তারা ম্যাডামের শারীরিক অবস্থা জানার ও দেখার জন্য এসেছিলেন।

খালেদা জিয়ার দেখে এসে ভাসানীর পরিবার বলে, বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে আমরা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দেখার জন্য হাসপাতালে এসেছি। তার চিকিৎসকরা বলেছেন, তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। দেশে তার জন্য আর কোন চিকিৎসার ব্যবস্থা বা সুযোগ নেই। বিদেশে উন্নত চিকিৎসাই এখন একমাত্র ভরসা।

‘ইতোমধ্যে দেশের প্রথিতযশা চিকিৎসক ডা. জাফরুল্লাহ উল্লাহ চোধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার রহস্যজনক ভাবে সেই আহ্বান নাকচ করে অমানবিক আচরণ করে চলছে।’

পরিবারের পক্ষ থেকে আরো বলা হয়, মওলানা ভাসানী আজীবন মজলুমের পক্ষে লড়াই করেছেন। যেখানে অন্যায় সেখানেই তিনি ছিলেন প্রতিবাদী কণ্ঠ। পাকিস্তান সরকারের ফাঁসির দড়ি থেকে তিনি যেমনিভাবে শেখ মজিবুর রহমানকে মুক্ত করেছিলেন। তেমনি দেশের গণতান্ত্রিক সংগ্রামের অসংখ্য নেতা-কর্মীকে নিপীড়নের হাত থেকেও তিনি রক্ষা করেছিলেন। বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার জন্য মওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে আমরা সরকারের কাছে আমাদের জোর দাবি জানাচ্ছি।

খালেদা জিয়ার বর্তমান সংকটাপন্ন অবস্থার কথা উল্লেখ করে ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী বলেন, বেগম জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত