ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ০০:১০

প্রিন্ট

তুমি আমাকে ফেলে যেও না মা: এরিক এরশাদ

তুমি আমাকে ফেলে যেও না মা: এরিক এরশাদ
জার্নাল ডেস্ক

অনেকদিন পরে মা বিদিশা এরশাদকে কাছে পেয়ে আনন্দে খুশিতে কান্নায় ভেঙে পড়েন প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ। মাকে কাছে পেয়েই এরিক বলেন, ‘মা তুমি এসেছ, তুমি ছাড়া আমার কেউ নাই। তোমাকে ছাড়া আমি বাঁচব না। ওরা আমাকে ঠিকমত খেতে দেয় না, গোসল করায় না। তুমি আমাকে একা ফেলে আর যেও না মা।’

বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় মা ছেলের এমন আবেকঘন দৃশ্য চোখে পড়ে।

অনেকদিন পর ছেলেকে কাছে পেয়ে বুকে জড়িয়ে নেন বিদিশা। মা ছেলে দুজনই আনন্দে-কান্নায় বুক ভাসান। ছেলে এরিককে কাছে পেয়ে নিজ হাতে গোসল করান, নিজের রান্না করা পোলাও রোস্ট খাইয়ে দেন। মা ছেলে গল্পে মেতে উঠেন। শেয়ার করেন এতদিনের দুঃখ হাসি কান্না।

খবর নিয়ে জানা গেছে, এরশাদের মৃত্যুর পর থেকে প্রেসিডেন্ট পার্কের বাসায় একা হয়ে পড়েছিলেন এরিক। চাচা জিএম কাদের এর তত্ত্বাবধানে বাসার লোকজন তার দেখাশেুনা করতেন। কিন্তু ঠিকমত তার দেখভাল করতেন না তারা। চাচা জিএম কাদেরকে বলা হলেও তিনিও ভাতিজার প্রতি অত কেয়ার করেননি। বৃহস্পতিবার এরশাদের গাড়ির ড্রাইভার এরিকের গায়ে হাত তুলেন। তাকে গালিগালাজ করে ধাক্কা মারেন। এসময় এরিক কাদতে কাদতে তার মা বিদিশাকে ফোন দেন। এখনই তার কাছে আসতে বলেন এরিক। ফোন পেয়ে প্রেসিডেন্ট পার্কে পাগলের মত ছুটে আসেন বিদিশা। অনেকদিন পর মা ছেলের মিলন হয়। দুজনে অঝোরে কাঁদেন। এসময় এক আবেগঘন দৃশ্যের অবতারণা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত