ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীরা আজীবন স্বামীর থেকে যেসব কথা লুকিয়ে রাখেন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ০৫:২০  
আপডেট :
 ২৩ নভেম্বর ২০২৩, ০৫:২৪

স্ত্রীরা আজীবন স্বামীর থেকে যেসব কথা লুকিয়ে রাখেন
ছবি: সংগৃহীত

বিয়ের পর স্বামী-স্ত্রী উভয়ের ক্ষেত্রেই জীবন অনেকটাই বদলে যায়। তারা একে অপরের সারাজীবনের অবলম্বন হয়ে ওঠে। তবে একজন স্ত্রী কখনও তার স্বামীকে কিছু কথা বলেন না এবং সারা জীবন গোপন রাখেন। কিন্তু স্ত্রীর লুকানো এ সব কথার কোনও নেতিবাচক প্রভাব ফেলে না সম্পর্কের উপর, বরং তাদের সম্পর্ক আরও মজবুত হয়। তাহলে চলুন সেই কথাগুলো জেনে নেওয়া যাক।

মেয়েরা অসুস্থ হয়ে পড়লে তাদের স্বামীর কাছ থেকে তা গোপন করেন। সাধারণ শরীর খারাপের কথা বলেতে চান না। মহিলারা তাদের আত্মীয় বা প্রতিবেশীদের সঙ্গে পারিবারিক সমস্যার কথা শেয়ার করেন। কিন্তু স্বামীকে তিনি এই বিষয়ে কিছু জানান না।

স্ত্রীকে ঘরের লক্ষ্মী বলা হয়, তার কাছে কিছু টাকা থাকলে তিনি অবশ্যই কিছু সঞ্চয় করবে এবং প্রয়োজনের সময় স্ত্রীর সঞ্চয় করা টাকাই স্বামীর কাজে লাগে। স্ত্রীরা এই সঞ্চয়গুলি তাদের স্বামীদের কাছ থেকে লুকিয়ে রাখেন।

মহিলারা তাদের স্বামীকে প্রাক্তন প্রেমিক বা আগের সম্পর্কের কথা বলেন না। কারণ স্বামীরা কখনই সহ্য করতে পারে না যে তার স্ত্রীর জীবনে আগে কেউ ছিলেন।

স্ত্রীরা কখনই তাদের স্বামীদের বলেন না যে তারা কী ধরণের রোম্যান্স চান এবং তাদের ইচ্ছা কী। বিবাহিত নারীদের নিজস্ব ফ্যান্টাসি জগত আছে। বিয়ের আগে ও পরে কেমন হবে সেই স্বপ্ন দেখেছেন তারা। গবেষণায় দেখা গেছে বেশিরভাগ মহিলারা বিয়ের পরে তাদের স্বামীদের সেই স্বপ্নটি সম্পর্কে জানান না।

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত