ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ভোল পাল্টাল পিসিবি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ১৫:২১

ভোল পাল্টাল পিসিবি!

বিপিএল শেষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। তবে পাকিস্তান সফরে টেস্ট খেলতে অনীহা প্রকাশ করেছে বিসিবি। তবে বাংলাদেশের এই ইচ্ছার কথা শুনে এবার ভোল পাল্টালো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পূর্ব সূচি অনুযায়ী প্রথমে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের বদলে টেস্ট আয়োজন করতে চাচ্ছে পিসিবির হর্তাকর্তারা। পিসিবির দাবী, বাংলাদেশ পাকিস্তান সফরে গেলে প্রথমে টেস্ট সিরিজই আয়োজিত হোক।

তবে বাংলাদেশ টেস্ট সিরিজ খেলতে নারাজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানে অবস্থান করতে হবে এক সপ্তাহের মতো। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সময়টা দ্বিগুণ হবে। যত কড়া নিরাপত্তা ব্যবস্থাই হোক, কোচ-খেলোয়াড়দের মানসিক দিক বিবেচনায় বিসিবি এত দীর্ঘ সময়ের জন্য পাকিস্তানে অবস্থান করতে চাইছে না।

পিসিবি চাইছে, বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ না খেললেও অন্তত টেস্ট সিরিজ খেলুক তাদের মাটিতে। আর তাই প্রথমে টেস্ট সিরিজই আয়োজনের ভাবনা পিসিবির।

পিসিবির এমন ভাবনার কারণ টেস্ট ক্রিকেটের ঘাঁট হিসেবে পাকিস্তানকে শক্তপোক্ত করা। সীমিত ওভারের ক্রিকেট পাকিস্তানে পুরো দমেই ফিরেছে। তবে টেস্ট ফিরল কেবলই। দীর্ঘ দশ বছর পর ডিসেম্বরে শ্রীলঙ্কাকে দুই টেস্টে আতিথেয়তা দিয়ে পাকিস্তান নিজেদের মাটিতে পুনরায় টেস্ট আয়োজন শুরু করল।

বাংলাদেশ পাকিস্তানে টেস্ট না খেললে টেস্ট আয়োজনের ধারাবাহিকতা ভঙ্গ হতে পারে। তাতে ভবিষ্যতেও কোনো দল টেস্ট খেলতে অনীহা প্রকাশ করতে পারে। আর এ কারণে পিসিবি চাইছে প্রথমে টেস্ট সিরিজ আয়োজন করতে।

  • সর্বশেষ
  • পঠিত