ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১২:৩৮

প্রিন্ট

বরখাস্ত ভালভার্দে, বার্সার নতুন কোচ সেতিয়েন

বরখাস্ত ভালভার্দে, বার্সার নতুন কোচ সেতিয়েন
স্পোর্টস ডেস্ক

গুঞ্জনটাই অবশেষে সত্যি হলো। বার্সেলোনার কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে আর্নেস্তো ভালভার্দেকে। নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন কিকে সেতিয়েন। সাবেক রিয়াল বেতিস কোচের সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে বার্সেলোনার। সোমবার রাতে ভালভার্দেকে অব্যাহতি দিয়েছে বার্সেলোনা। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা।

নতুন বছরে দুই ম্যাচ খেলেও এখনো জিততে পারেনি বার্সেলোনা। লা লিগায় পয়েন্ট তালিকার তলানিতে থাকা এস্পানিয়লের সঙ্গে ২-২ গোলে ড্র করেছেন মেসিরা। পরের ম্যাচে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে হেরেছেন তারা। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জয়ের সুবাস পেয়েও বার্সা হেরেছে ৩-২ গোলে। বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

পরপর দুই হার বার্সায় ভালভার্দের ভবিষ্যৎ শেষ করে দিল। চতুর্দিকে যখন তার বিদায়ের কলরব ছড়িয়েছে তখনই তাকে ডেকে পাঠালেন ক্লাবকর্তারা। সোমবার বার্সার নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। সেখান থেকেই প্রধান কোচকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত এসেছে।

বার্সেলোনার হয়ে আড়াই বছরে ভালভার্দে দুটি লা লিগার শিরোপা জেতে। একটি করে স্প্যানিশ সুপার কোপার শিরোপা ও কোপ ডেল রে শিরোপা জেতে কাতালান ক্লাবটি। ভালভার্দেকে বরখাস্ত নিয়ে বার্সেলোনার প্রেসিডেন্ট বার্তাম্যু বলেন, ‘বার্সেলোনার প্রতি তার অঙ্গীকার, নিবেদন ছিল অসাধারণ। সবসময় ইতিবাচক ভাবনা দিয়ে বার্সেলোনাকে গড়ে তুলতে চেয়েছেন ভালভার্দে। তবে আমরা তার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি ভালভার্দে আর বার্সেলোনার দায়িত্বে থাকছেন না।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত