ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

করোনায় আক্রান্ত পাকিস্তানি ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৭:৫৬

করোনায় আক্রান্ত পাকিস্তানি ক্রিকেটার

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক ওপেনার তৌফিক উমর। এখন নিজের বাড়িতেই স্বেচ্ছা আইসোলেশনে আছেন এই ব্যাটসম্যান। দেশটির গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে এই খবর। শনিবার রাতে তার পরীক্ষার ফলাফল এসেছে কোভিড-১৯ পজিটিভ। পাকিস্তানের ক্রীড়াঙ্গনের ব্যক্তিত্বদের মধ্যে করোনায় আক্রান্ত হওয়া তিনিই প্রথম।

২০০১ সালে অভিষেক হওয়ার পর পাকিস্তানের হয়ে তৌফিক সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৪ সালে। দুবাইতে নিউজিল্যান্ডের বিপক্ষে। দেশের হয়ে ৪৪ টেস্টে সংগ্রহ করেন ২৯৬৩ রান। আর ২২ ওয়ানডে ক্যারিয়ারে তার ব্যাট থেকে আসে মাত্র ৫০৪ রান। তবে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার সৌভাগ্য হয়নি তার।

নিজ দেশের সংবাদমাধ্যম জিও নিউজকে তৌফিক বলেছেন, ‘গত রাতে (শনিবার) আমি অসুস্থবোধ করায় দেরি না করে পরীক্ষা করিয়ে ফেলি। পরীক্ষার ফল এসেছে পজিটিভ। আমার উপসর্গ তেমন গুরুতর নয়। আমি এখন নিজ বাড়িতেই আইসোলেটেড আছি, সবাই আমার জন্য দোয়া করবেন।’

প্রথম ক্রিকেটার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হন স্কটল্যান্ডের মাজিদ হক। এরপর প্রাণঘাতী এই ভাইরাসের ছোবলে না ফেরার দেশে চলে গেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাফর সরফরাজ। তৃতীয় ক্রিকেটার হিসেবে করোনায় পজিটিভ ধরা পড়েন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার সলো এনকোয়েনি। এবার করোনা বাসা বেঁধেছে তৌফিক উমরের শরীরে।

  • সর্বশেষ
  • পঠিত