ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কোহলির নামে অস্ট্রেলিয়ায় রাস্তা!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ জুন ২০২০, ২০:৪৭

কোহলির নামে অস্ট্রেলিয়ায় রাস্তা!

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বেশ কয়েকটি সড়ক বিশ্বের তারকা ক্রিকেটারদের নামে নামকরণ করা হয়েছে। রিচার্ড হ্যাডলি, শচীন টেন্ডুলকার, গ্যারি সোবার্স, স্টিভ-মার্ক ওয়াহ, ইমরান খান, জাভেদ মিঁয়াদাদ, ওয়াসিম আকরামদের নামে সড়কের নাম রাখা হয়েছে। ফলে কদর বেড়েছে সেখানকার আবাসিক অঞ্চলের। এবার সেখানে উঠতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিরও নাম।

মেলবোর্নের মেলটন সিটি কাউন্সিলের অনেক রাস্তার নাম রাখা হয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের নামে। ওই অঞ্চলের এক প্রোমোটার জানিয়েছেন, ক্রিকেটারদের নামে রাস্তার নাম করার পর ওই অঞ্চলের ব্যাপারে প্রচুর লোক খোঁজ খবর নিচ্ছেন। ওই অঞ্চলে অ্যাপার্টমেন্টে ফ্ল্যাটের বিক্রিও বেড়েছে দ্বিগুণ। প্রপার্টি ডেভেলপার বরুন শর্মা জানিয়েছেন ডিসেম্বরে কোহলি মেলবোর্নে এলে তার নামাঙ্কিত রাস্তাটি দেখতে আসতে পারেন। গত কয়েক সপ্তাহ ধরে ওই অঞ্চলের অ্যাপার্টমেন্টে ফ্ল্যাট এর ব্যাপারে প্রচুর লোক খোঁজ খবর নিচ্ছেন।

প্রোমোটারদের আশা, ক্রিকেটারদের নামে ওই অঞ্চলের রাস্তাঘাট করে দেওয়ায় বহু ক্রিকেটপ্রেমী মানুষের এই এলাকায় থাকার ইচ্ছা বাড়বে। ফলে ওই অঞ্চলে প্রপার্টি সেল বেড়ে গিয়েছে কয়েকগুণ। মেল্টনের মেয়র বলেছেন, ‘যারা ক্রিকেট ভালবাসেন তারাই এই অঞ্চলে থাকতে আসতে চাইছেন। এমন একটা পরিকল্পনায় ইতিবাচক সাড়া মিলেছে। আমাদের কাছে এটা দারুন ব্যাপার।’

প্রসঙ্গত ওই অঞ্চলে ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের ছাড়া অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের প্রচুর ক্রিকেটারের নামেও রাস্তা রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত