ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

অস্ট্রেলিয়া-উইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ স্থগিত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৭:৪৫

অস্ট্রেলিয়া-উইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ স্থগিত

অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করে দিলেন আপাতত অক্টোবরে হচ্ছে না অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজ। অক্টোবরের শুরুতে হওয়ার কথা ছিল এই সিরিজ। কিন্তু কোভিড-১৯ মহামারির জন্য তা স্থগিত রাখা হল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিরিজ স্থগিত করার পরিকল্পনা মেনে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ম্যাচগুলি হওয়ার কথা ছিল চাউন্সভিল, কেয়ার্নস ও গোল্ড কোস্টে ৪, ৬ ও ৯ অক্টোবর। আইসিসি টি-২০ বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচ হিসেবে খেলার কথা ছিল এই সিরিজ। কিন্তু বিশ্বকাপ ইতোমধ্যেই স্থগিত করেছে আইসিসি।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের অফিশিয়াল স্টেটমেন্টে জানিয়েছে, 'টি২০ বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচ হিসেবে ঠিক তার আগে এই সিরিজ খেলার পরিকল্পনা ছিল। কিন্তু বিশ্বকাপ স্থগিত হয়ে গিয়েছে যা হবে ২০২১ বা ২০২২-এ। যে কারণে এই সিরিজও আমরা স্থগিত রাখার সিদ্ধান্ত নিলাম।'

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কয়েকদিন আগেই টি২০ বিশ্বকাপ আয়োজন করার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিল। এই বছর যে সেটা হবে না তা নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু কবে হবে তা এখনও ঠিক হয়নি। তারণ ২০২১-এর টি২০ বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। সেটা পিছিয়ে ২০২২-এ নিয়ে যাওয়া হবে না অস্ট্রেলিয়া বিশ্বকাপকে ২০২২-এ করা হবে তা এখনও আল‌োচনা সাপেক্ষ।

এই পরিস্থিতিতে হয়তো অস্ট্রেলিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওডিআই ও তিনটি টি২০ ম্যাচের সিরিজ খেলবে সেপ্টেম্বরে।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ সম্প্রতি খেলে এসেছে ইংল্যান্ডের বায়ো-সিকিওর পরিবেশে। সেখানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড। এই সিরিজ দিয়েই কোভিড-১৯ পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়া বাতিল করেছিল জিম্বাবুয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজ। যা শুরু হওয়ার কথা ছিল রবিবার থেকে।

  • সর্বশেষ
  • পঠিত