ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ১৬:৪২

প্রিন্ট

এভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন শেষ রেশমার

এভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন শেষ রেশমার
স্পোর্টস ডেস্ক

রাজধানীতে প্রাইভেটকার চাপায় নিহত হয়েছেন পর্বতারোহী রেশমা রত্ন (৩৩)। শুক্রবার সকালে রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় একটি প্রাইভেটকার চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) মো. ইব্রাহিম।

মাত্র একদিন আগেই রেশমা চন্দ্রিমা উদ্যানের সামনে থেকে তোলা একটি ছবি ফেসবুক পেজে পোস্ট করেছিলেন তিনি। লিখেছিলেন, ‘গুড মর্নিং’। অথচ আজ সেখানেই তার ছবি গণমাধ্যম ব্যবহার করছে মৃত্যুর খবরে।

গতকালের পোস্টে দেখা দেখা যায়, সাইকেল চালানোর পর ছবিটি তোলা হয়েছে। অথচ আজ একই স্থানে পড়ে থাকল তার নিথর মরদেহ। জানা গেছে, ওই সড়কে নিয়মিত সাইকেল চালাতেন তিনি। পাহাড়কে জয় করা রেশমা হেরে গেলেন গাড়ির কাছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সাইকেলসহ তার ওপর ভক্সওয়াগন গাড়িটি তুলে দেয়া হয়। তবে পুলিশ বিষয়টি নিশ্চিত করেনি।

রেশমা পেশাগত জীবনে স্কুল শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন এডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন। নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেনিয়ারিং থেকে গত বছর উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন। এর কিছুদিন পর লাদাখে দুটি ছয় হাজার মিটার পর্বতে আরোহণ করেন।

তিনি দৌঁড়াতেও ভালোবাসতেন। প্রচুর বইও পড়তেন। কিন্তু অল্প বয়সেই বেপরোয়া গাড়ি রেশমার জীবনপ্রদীপ নিভিয়ে দিল। কোনোভাবেই এটি মেনে নিতে পারছেন না পর্বতারোহীরারা।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত