ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

১৫ বছর পর চ্যাম্পিয়নস লিগে নেই মেসি-রোনালদো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৮:৩৬

১৫ বছর পর চ্যাম্পিয়নস লিগে নেই মেসি-রোনালদো

বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে মেসির বার্সেলোনা। তারও আগে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের বিদায় ঘটেছে। ফলে এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নেই দুই মহাতারকার কেউই।

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে মেসিদের হার দেখে বিস্মিত সবাই। ২-৮ গোলে হার ভাবা যায়? সর্বশেষ ৭৪ বছর আগে ১৯৪৬ সালে বার্সেলোনাকে এভাবে আট গোলে হার দেখেছিল স্প্যানিশ ক্লাবটি। তবে সেই ম্যাচটা চ্যাম্পিয়ন্স লিগের ছিল না। কোপা দেল রে-তে সেভিয়ার কাছে বশ্যতা স্বীকার করতে হয়েছিল বার্সাকে। সেবার রাউন্ড অফ সিক্সটিনে আট গোল খেয়ে বিদায় নিয়েছিল বার্সা। গতকাল রাতেও লিসবনের মাঠ থেকে মাথা নিচু করে বেরিয়ে যেতে হল মেসিকে। তারও আগে ভাগ্য বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছিল রোনালদোকে।

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে ভাল কিছু করার জন্যই রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে আনা হয়েছিল ‘সিআর সেভেন’কে। পর্তুগিজ মহাতারকা কিন্তু সেভাবে কিছু দিতে পারেননি জুভেন্টাসকে। জুভেন্টাস ছিটকে যাওয়া পরে চাকরি যায় কোচ সারির। বার্সার কোচ সেতিয়েনও চাকরি হারানোর মুখে। দুই ক্লাব হেরে যাওয়ায় সেমিফাইনালে নেই মেসি-রোনালদো। এই দুই সুপারস্টারকে ছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল হয়েছিল সেই ২০০৫-০৬ সালে।

সেবার আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল বার্সেলোনা। কাতালান ক্লাব চ্যাম্পিয়ন হলেও সেমিফাইনাল বা ফাইনালে নামেননি মেসি। কোয়ার্টার ফাইনালের চোট ছিটকে দিয়েছিল মেসিকে। রোনালদো তখন ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। সেবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল রোনালদোকে। ফলে রোনালদোকে দেখা যায়নি। তারপর থেকে সেমিফাইনালে হয় মেসি না হয় রোনালদো ছিলেনই নিয়ম করে। এবার দু’জনের কেউই নেই।

  • সর্বশেষ
  • পঠিত