ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৪

প্রিন্ট

ডিন জোন্সের মৃত্যুতে বিসিবির শোক

ডিন জোন্সের মৃত্যুতে বিসিবির শোক
স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ও ক্রিকেট ধারাভাষ্যকার ডিন জোন্সের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক বিজ্ঞপ্তির মাধ্যমে শোক জ্ঞাপন করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টার সময় মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। আইপিএল ২০২০ ধারাভাষ্য দিতে মুম্বাইয়ে ছিলেন। সেখানেই অসুস্থ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে জোন্সের বয়স হয়েছিল ৫৯ বছর।

অস্ট্রেলিয়ার হয়ে ডিন জোন্স ২০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবেও জোন্সের দারুণ সুনাম ছিল। আইপিএলে তার কন্ঠে ধারাভাষ্য, ফ্যানদের মনে আলাদা জায়গা করে নিয়েছে। আজকের পর আইপিল ফ্যানরা আর তার কন্ঠ শুনতে পারবেন না। ক্রিকেট বিশ্ব হারাল এক অসাধারণ ক্রিকেট ব্যক্তিত্বকে। জোন্সের মৃত্যুতে তাই ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া।

এই বছর করোনার কারণে আরব আমিরাতে আইপিএল হলেও সম্প্রচারকারী চ্যানেলের ধারাভাষ্য মুম্বাই থেকে থেকে আয়োজন করা হচ্ছে। দেশ বিদেশের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা তাই আইপিএলের সম্প্রচারকারী সংস্থার মুম্বাইয়ের স্টুডিও থেকে ধারাভাষ্যের কাজ করছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট ও ১৬৪টি ওডিআই ম্যাচ খেলেছেন জোন্স। টেস্ট ক্যারিয়ারে ১১টি ও ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে জোন্সের। অন্য দিকে ওডিআই ক্রিকেটে ৭টি সেঞ্চুরি ও ৪৬ টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। টেস্টে ৩৬০০-র বেশি রান রয়েছে জোন্সের, ওডিআইয়ে সংগ্রহ ৬০৬৮ রান। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৫টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরো পড়ুন: আম্পায়ারের ভুল সিদ্ধান্তে প্রীতি জিনতার ক্ষোভ

আরো পড়ুন: আম্পায়ারকে ধুয়ে দিলেন শেবাগ

আরো পড়ুন: মারা গেছেন বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা

আরো পড়ুন: অনিশ্চয়তায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

আরো পড়ুন: নতুন চুক্তিতে বিতর্কের মুখে ধোনি

আরো পড়ুন: আইপিএল থেকে হঠাৎ বাদ মায়ান্তি ল্যাঙ্গার

আরো পড়ুন: আইপিএল সঞ্চালনায় বিশ্বখ্যাত নেরোলি মেডোজ

আরো পড়ুন: বাছাইপর্বের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

আরো পড়ুন: বিবাহিতদের হারিয়ে ‘ছাগল কাপ’ জিতলেন অবিবাহিতরা

আরো পড়ুন: মেসিকে না পেলেও অভিযোগ নেই গার্দিওলার

আরো পড়ুন: কাঁদলেন বাদল, তারপরও বাফুফে নির্বাচনে ‌‘না’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত