ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ১৬:৩৭

প্রিন্ট

বলে লালা লাগিয়ে কোহলির রিঅ্যাকশন

বলে লালা লাগিয়ে কোহলির রিঅ্যাকশন
স্পোর্টস ডেস্ক

কোভিড আবহে বদলে গেছে ক্রিকেটের অনেক আইন। বাইশ গজেও এখন অনেক পরিবর্তন। ক্রিকেটারদের সহজাত আচরণ এখন অপরাধ হিসেবে গণ্য করা হচ্ছে।

কোভিডের কারণে নিষিদ্ধ হয়েছে বোলার অথবা ফিল্ডারদের বলে লালা লাগানোর অভ্যাস। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের অন্তর্বর্তীকালীন সেই নিষেধাজ্ঞা মেনে চলতি আইপিএলেও বলে থুথু বা লালা মাখানো থেকে বিরত থাকতে হচ্ছে ক্রিকেটারদের। কিন্তু দীর্ঘদিনের অভ্যেস কী আর সহজে আটকানো যায়?

দিনকয়েক আগে আইপিএলের একটি ম্যাচে ভুলবশত বলে লালা লাগিয়ে শিরোনামে এসেছিলেন রাজস্থান রয়্যালসের রবিন উথাপ্পা। আর সোমবার সেই একই ভুল প্রায় করে ফেলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। দিল্লি ক্যাপিটালের বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় এদিন মুখ থেকে লালা নিয়ে বলে মাখাতে যাবেন, ঠিক এমন সময় হঠাৎ কোহলির লালা ব্যবহারে নিষেধাজ্ঞার বিষয়টি বোধোদয় হয়।

সঙ্গে সঙ্গে গোটা বিষয়টি অনুধাবন করতে পারে হেসে ফেলেন বিরাট। শুধু তাই নয়, হাত তুলে ক্ষমাও চেয়ে নেন আরসিবি অধিনায়ক। বিরাটের এই প্রতিক্রিয়া টুইটারে ব্যাপকভাবে সাড়া ফেলে। কোহলির কীর্তিতে বেশ মজা পেয়েছেন শচীন টেন্ডুলকার। ভুল করতে গিয়েও শেষ মুহূর্তে সেটা শুধরে নেওয়ার পরে কোহলির প্রতিক্রিয়ায় মুগ্ধ মাস্টার-ব্লাস্টার লিখেছেন, ‘বলে প্রায় লালা লাগিয়ে ফেলা কোহলি ভুল শুধরে যে প্রতিক্রিয়া দেখাল সেটার মূল্য মিলিয়ন ডলার। সহজাত প্রবৃত্তি ভোলার নয়।’

কোহলির এই প্রতিক্রিয়া নিয়ে বিভিন্ন মজার মন্তব্য ভেসে আসে সমর্থকদের কাছ থেকে। তবে ‘কোহলি’ কীর্তিতে মাস্টার-ব্লাস্টার সহ অনুরাগীদের মন জিতলেও সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হারতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে।

লিগ টেবিলে শীর্ষে ওঠার লড়াইয়ে এদিন দিল্লি ক্যাপিটালসের কাছে ৫৯ রানে ম্যাচ হারে কোহলির আরসিবি। দিল্লি ক্যাপিটালসের ছুঁড়ে দেওয়া ১৯৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৭ রান তুলতে সমর্থ হয় আরসিবি। বল হাতে দিল্লি ক্যাপিটালসের জয়ের নায়ক প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। ৪ ওভারে ২৪ রানে ৪ উইকেট নেন তিনি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত