ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৫:৩৫

প্রিন্ট

ফিফা র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার উন্নতি

ফিফা র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার উন্নতি
স্পোর্টস ডেস্ক

সম্প্রতি হওয়া ২০২০ বিশ্বকাপ বাছাই, উয়েফা নেশন্স লিগ ও ২০২১ ইউরো বাছাইয়ের প্লে-অফ ম্যাচগুলোর পর বৃহস্পতিবার অক্টোবরের ব্যাঙ্কিং প্রকাশ করেছে ফিফা। র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে আট নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। অন্যদিকে টানা দুই ম্যাচ জিতেও র‍্যাঙ্কিংয়ে কোনো উন্নতি হয়নি পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। আগের তিন নম্বর অবস্থায় আছে ব্রাজিল।

ইকুয়েডর ও বলিভিয়াকে হারিয়ে ১৬৩৬ রেটিং পয়েন্ট নিয়ে নয় নম্বর থেকে আটে উঠে এসেছে আর্জেন্টিনা। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরেও আগের মতই এক নম্বরে বেলজিয়াম। তাদের রেটিং পয়েন্ট ১৭৬৫। পরের পাঁচটি স্থানেও কোনো পরিবর্তিন আসেনি। দুইয়ে আছে ফ্রান্স, তিনে ব্রাজিল, চারে ইংল্যান্ড ও পাঁচে পর্তুগাল। তবে একধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। তবে একধাপ পিছিয়েছে উরুগুয়ে (সাত) এবং ক্রোয়েশিয়া (নবম)। কম্বোডিয়া নিজেদের স্থান ধরে রেখে রয়েছে দশে।

এদিকে র‍্যাঙ্কিংয়ে জার্মানেরও কোনো পরিবর্তন হয়নি। তারা আছে চতুর্দশ স্থানে। তিন ধাপ এগিয়ে তাদের ঠিক উপরে আছে ডেনমার্ক। আর দুই ধাপ পিছিয়ে নেদারল্যান্ড রয়েছে ১৫ নম্বরে।

আন্তর্জাতিক ফুটবল থেকে বাংলাদেশ বেশ অনেক দিন থেকেই দূরে। অবস্থানের কোনো পরিবর্তন হয়নি বাংলাদেশ ফুটবল দলেরও। তাদের অবস্থান ১৮৭ নম্বর স্থানে।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত