ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৮:১৭

প্রিন্ট

শক্তিশালী রিয়ালকেই চাইছেন ডাচ কোচ

শক্তিশালী রিয়ালকেই চাইছেন ডাচ কোচ
স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদের নতুন মৌসুম একেবারে ভালো যাচ্ছে না। লা লিগার চ্যাম্পিয়নরা টানা পরাজয় দেখেছে নিজেদের ঘরের মাঠে। এবার সেই হারের ক্ষত নিয়ে এবার চিরপ্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনার মুখোমুখি হবে জিনেদিন জিদানের দল। টানা পরাজয়ে স্বাভাবিকভাবে বেনজেমা-রামোসদের আত্মবিশ্বাস নড়বড়ে।

তবে এ পরিস্থিতিতে খুশিই হওয়ার কথা ছিল বার্সার। কিন্তু মোটেই খুশি নন বার্সা কোচ রোনাল্ড কোম্যান; বরং তিনি মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় শক্তিশালী রিয়ালকেই চাইছেন ডাচ কোচ হিসেবে।

আজ শনিবার নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ম্যাচটি সরাসরি দেখা যাবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

এদিকে মূল লড়াইয়ে শক্তিশালী রিয়ালকে পেতে আশাবাদী বার্সা কোচ। সংবাদমাধ্যমকে কোম্যান বলেন, ‘এই দলের (রিয়ালের) খেলোয়াড়রা অনেক অভিজ্ঞ এবং তারাই এই ম্যাচে খেলবে। প্রতিপক্ষ হিসেবে আমরা দুর্বল মাদ্রিদকে আশা করছি না। সাম্প্রতিক ম্যাচগুলোতে অনেক প্রতিপক্ষকে অনেক জায়গা দিয়েছে তারা। কিন্তু এখানে অবশ্যই এমনটা করবে না। আমি আরো শক্তিশালী মাদ্রিদকে আশা করছি, যারা তুলনামূলক কম জায়গা দেবে। রামোসের ফেরাটা তাদের জন্য গুরুত্বপূর্ণ। সে সেরাদের একজন এবং সে দৃঢ়। রামোস ক্ল্যাসিকোয় প্রভাব রাখতে পারে।

লা লিগার সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে এল ক্ল্যাসিকো। যে ম্যাচে মুখোমুখি হবে স্পেনের সেরা দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ১৯০২ সাল থেকে এই দ্বৈরথের শৈল্পিক নাম—এল ক্ল্যাসিকো। ফুটবলপ্রেমীরাও বছরজুড়ে এই দ্বৈরথ দেখার অপেক্ষায় থাকে।

অন্যদিকে বার্সা কোচ বলেন আমার কাছে ম্যাচটি বিশেষ কিছু। তিনি আরো বলেন ছেলেরা নিজেদের লক্ষ্যে পৌঁছাতে কী পারিমাণ ক্ষুধার্ত, তা তারা দেখিয়েছে। মাদ্রিদের বিপক্ষে ম্যাচ এর চেয়েও বেশি কিছু। আমরা প্রতি সপ্তাহেই চাই ম্যাচ জিততে । তবে কোম্যান অধিনায়কের লিওনেল মেসির ওপর আস্থা রাখছেন শতভাগ।

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত