ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৬:১৭

প্রিন্ট

স্টোকসের স্ত্রীকে ১৪ দিনের জন্য চাইলেন স্যামুয়েলস!

স্টোকসের স্ত্রীকে ১৪ দিনের জন্য চাইলেন স্যামুয়েলস!
ফাইল ছবি
জার্নাল ডেস্ক

ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস ও ওয়েস্ট ইন্ডিজ তারকা মারলন স্যামুয়েলসের মধ্যে বিবাদ পুরোনো। স্যামুয়েলস ও অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ার্নের সম্পর্কটাও একই রকম। নতুন করে স্যামুয়েলসের সঙ্গে স্টোকস ও ওয়ার্নের বিবাদ সামনে এসেছে।

কথার লড়াইয়ে জড়িয়ে এবার অবশ্য স্যামুয়েলস বেশ বিপাকেই পড়েছেন। কারণ বেন স্টোকসকে আক্রমণ করতে গিয়ে ইংলিশ ক্রিকেটারের স্ত্রীকে জড়িয়েও মন্তব্য করেছেন। এ ছাড়া স্টোকসের উদ্দেশ্যে স্যামুয়েলস যে ভাষা ব্যবহার করেছেন, তকে বর্ণবাদী মন্তব্য বলে উল্লেখ করেছেন মাইকেল ভন।

ঘটনার সূত্রপাত চলতি আইপিএলে। বর্তমানে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে আরব আমিরাতে স্টোকস। যেখানে সাত দিনের কোয়ারেন্টাইন শেষে তাঁকে মাঠে নামতে হয়েছে।

সেই কোয়ারেন্টাইন অভিজ্ঞতা নিয়ে পডকাস্টে বলতে গিয়ে স্টোকস বলেন, ‘খুবই খারাপ অভিজ্ঞতা ওভাবে বন্দি হয়ে থাকা। আমার চরম শত্রুকেও যেন কোয়ারেন্টাইনে না থাকতে হয়। আমার ভাই মেসেজ করে জানতে চেয়েছিল, আমি কি একই জিনিসটা মার্লন স্যামুয়েলসের ক্ষেত্রেও চাই কি না? ওকে বলি, না। একেবারেই চাই না।’

স্টোকসের এমন মন্তব্য পুরোটাই ঠাট্টা করে বলা। কিন্তু এ হেন ঠাট্টার উত্তরে স্যামুয়েলস সোজা বিদ্বেষপূর্ণ মন্তব্য করে বসবেন, বোঝা যায়নি।

স্টোকসকে উদ্দেশ্য করে স্যামুয়েলস ইনস্টাগ্রামে লেখেন, ‘কোনও শ্বেতাঙ্গ ক্রিকেটার আমার সঙ্গে কখনও পারেনি। আমাকে চৌদ্দ দিন দেওয়ার কথা বলছো বন্ধু? তোমার স্ত্রীকে চৌদ্দ দিনের জন্য পাঠিয়ে দাও। চৌদ্দ সেকেন্ডে জামাইকান করে দেব!’

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত