ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে সেমিতে ফ্রান্স

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ০৮:৫৬  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০২০, ১১:৩৬

চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে সেমিতে ফ্রান্স

উয়েফা ন্যাশনস লিগে পর্তুগালকে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এ যাত্রায় তারা ১-০ গোলে হারিয়েছে নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে। অন্যদিকে শিরোপা জয়ের আশা শেষ হয়ে গেল রোনালদোর পর্তুগালের।

শনিবার দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এই জয়ে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে ফাইনালে ওঠে দিদিয়ে দেশমের শিষ্যরা। আর ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেল পর্তুগাল। গ্রুপ পর্বের ম্যাচে শেষে দুই দলের পয়েন্ট সমান হলে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে উঠবে ফ্রান্স।

ম্যাচের প্রথমার্ধে ফ্রান্সের অ্যান্থনি মার্শাল দারুণ তিনটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারেননি। ফ্রান্সের রক্ষণভাগে রোনালদো আতঙ্ক ছড়ালেও, সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। এরপর ফ্রি কিক থেকেও সুযোগ কাজে লাগাতে পারেননি।

৫৪ মিনিটে এন’গোলো কান্তে যে সুযোগটি পেয়েছিলেন সেটা কাজে লাগিয়েছেন। এটা ছিল ফ্রান্সের হয়ে তার দ্বিতীয় আন্তর্জাতিক গোল। আর ২০১৬ সালের পর প্রথম। আর সেই গোলে ভর করেই নেশন্স লিগের শেষ চারের টিকিট পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

গ্রুপের শেষ ম্যাচে পর্তুগাল খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এই ম্যাচে জিতলেও ফ্রান্সকে পেছনে ফেলতে পারবে না পর্তুগাল। শেষ ম্যাচে ফ্রান্স মুখোমুখি হবে সুইডেনের। ক্রোয়েশিয়া ও সুইডেনের সংগ্রহ ৩ পয়েন্ট করে। এখন দেখার বিষয় এই দুই দলের মধ্যে কারা রেলিগেশন এড়াতে পারে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত