ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

স্মিথ-ফিঞ্চে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৪:৫৭  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২০, ১৬:৫৮

স্মিথ-ফিঞ্চে অস্ট্রেলিয়ার রানের পাহাড়
ভারতের বিপক্ষে স্মিথ-ফিঞ্চের ঝড়ো ব্যাটিং

সিরিজের প্রথম ম্যাচেই অজিদের ব্যাটিং দাপট। ৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা টিম ইন্ডিয়ার বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন অজি ব্যাটসম্যানরা। প্রথম দুই ওপেনারের দেড়শো রানের পার্টনারশিপে বড় রানের ভিত গড়েছিল অস্ট্রেলিয়া। টি-২০ ঢংয়ে ব্যাটিং করে বিরাটদের কঠিন টার্গেট দিল অজিবাহিনী।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। ডেভিড ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৫৬ রান তোলেন ফিঞ্চ। ৭৬ বলে ৬ চারে ৬৯ রান করে ওয়ার্নার আউট হলে ভাঙে ২৭.৫ ওভার স্থায়ী জুটি। তিনে নামা স্টিভ স্মিথের সঙ্গে ১০৮ রানের জুটি গড়েন ফিঞ্চ। এই জুটি গড়ার পথে তুলে নেন সেঞ্চুরি। এরপর গ্লেন ম্যাক্সওয়েলের ঝেড়ো ইনিংসে বিরাট কোহলির সামনে ৩৭৫ রানের টার্গেট রাখল অস্ট্রেলিয়া।

ওয়ানডে ক্যারিয়ারের ১৭ তম সেঞ্চুরি (অধিনায়ক হিসাবে ৬ষ্ঠ) করে ফিঞ্চ থামেন ১১৪ রান করে। ১২৪ বলে ১১৪ রান করা ফিঞ্চকে আউট করে ওয়ানডেতে উইকেট খরা কাটান জাসপ্রীত বুমরাহ। ওয়ানডেতে ২৮২ বল পর উইকেট পেয়েছেন তিনি।

ফিঞ্চ দ্রুতগতিতে রান না তুললেও ঝড়ের বেগে রান তোলেন স্মিথ। শেষ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হন তিনি। ৬৬ বল খেলে ১১ চার ও ৪ ছক্কায় ১০৫ রান করেন স্মিথ, এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি।

আইপিএলে পারফরম্যান্স না করতে পারলেও এবার নিজের স্বভাবজাত ব্যাটিংয়ে মেতে উঠেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করেন তিনি।

ভারতের পক্ষে মোহাম্মদ শামি নেন ৩ উইকেট, ১ টি করে উইকেট নেন জাসপ্রীত বুমরাহ, নবদ্বীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত