ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৯:৪৩

প্রিন্ট

সিরাজকে বর্ণবাদী আক্রমণ, কোহলির হুঁশিয়ারি

সিরাজকে বর্ণবাদী আক্রমণ, কোহলির হুঁশিয়ারি

স্পোর্টস ডেস্ক

সিডনি টেস্টের চতুর্থ দিনে তখন ৮৭তম ওভারের খেলা চলছে। ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ দুই আম্পায়ারকে ডেকে কিছু একটা বলেন। বিষয়টা বুঝতে পেরে অধিনায়ক রাহানে ছুটে যান উইকেটের কাছে, সঙ্গে চেতেশ্বর পুজারা, মায়াঙ্ক আগারওয়ালও। যে কারণে খেলা বন্ধ রাখতে হয় আট মিনিট।

গ্যালারি থেকে দর্শকরা বর্ণবাদী মন্তব্য করেছিলেন সিরাজকে, যার ফলে এই ঘটনার সূত্রপাত। পরে মাঠের নিরাপত্তাকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগমন ঘটে গ্যালারিতে। বেশ কিছু দর্শকের সঙ্গে কথা বলে দোষীদের মাঠছাড়া করেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়, নিউসাউথ ওয়েলস পুলিশের হস্তক্ষেপে ছয়জন দর্শককে বের করে দেয়া হয়েছে গ্যালারি থেকে।

মাঠে সতীর্থদের পাশে না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দর্শকদের দ্বারা ভারতীয় ক্রিকেটারদের বর্ণবাদের শিকার হওয়ার প্রতিবাদ জানিয়েছেন কোহলি। বর্ণবাদমূলক আচরণ কোনোভাবেই গ্রহনযোগ্য নয় বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ‘বর্ণবাদী আচরণ একেবারেই অগ্রহণযোগ্য। বাউন্ডারি লাইনের কাছে এমন আচরণের মধ্যে দিয়ে বারবার যাওয়াটা হতাশাজনক। এটি উচ্ছৃঙ্খল আচরণের সর্বোচ্চ স্তর। এটা মাঠে ঘটতে দেখাটা খুবই কষ্টের।’

এই রকম আচরণের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার আবেদনও জানিয়েছেন কোহলি, ‘এটিকে দ্রুত এবং গুরুত্বের সঙ্গে দেখা উচিত। এবং এই রকম আচরণ যারা করেছে তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেয়া উচিত।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত