ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

দাম না উঠায় আইপিএল থেকে সরে দাঁড়াবেন স্মিথ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৪

দাম না উঠায় আইপিএল থেকে সরে দাঁড়াবেন স্মিথ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম থেকে স্টিভেন স্মিথকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটেলস। দল পেলেও আশানুরূপ মূল্য পাননি অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। গেল আসরে রাজস্থান রয়্যালসের হয়ে অধিনায়কত্ব করলেও এবারের আসরের আগে তাকে রিটেইন করেনি ফ্র্যাঞ্চাইজিটি।

দুবাইয়ে আয়োজিত আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে তেমন দাগ কাটতে পারেননি স্মিথ। নিলামের আগে তাই তাকে ছেড়ে দেয় রাজস্থান। নিলামে স্মিথের বেস প্রাইজ ছিল ২ কোটি টাকা। প্রথমেই তার জন্য বিড করে বিরাট কোহলির আরসিবি। এরপরই দিল্লি ২.২০ কোটির বিড দেয়। আর সেই দামেই ক্যাপিটালস কিনে নেয় অজি ক্রিকেটারকে। অথচ এই স্মিথকেই ২০১৮ সালে ১২.৫ কোটি টাকায় রিটেইন করেছিল রাজস্থান।

কিন্তু এবারের নিলামে স্মিথের এত কম দাম দেখেই অবাক হয়েছেন মাইকেল ক্লার্ক। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ক্লার্ক তাই আশঙ্কা প্রকাশ করে বলেন, নিলামে এত কম টাকা পাওয়ায় হয়তো চোটের অজুহাতে আইপিএল থেকে সরে দাঁড়াতে পারেন স্মিথ। ক্লার্কের কথায়, 'আমি জানি স্মিথের টি-২০ পারফরম্যন্স এখন অত ভাল নেই। শেষ আইপিএলও ভাল কাটেনি। ওর যা দাম উঠেছে, সেটা অনেক টাকা হলেও আমি কিন্তু কিছুটা অবাকও হয়েছি। তবে গত বছর রাজস্থানে অধিনায়ক ছিল স্মিথ। পাশাপাশি গত বছর অনেক বেশি টাকাও পেয়েছিল। আর এরপর যদি, আইপিএল খেলতে ভারতের বিমানে ওঠার আগেই স্মিথ চোট পেয়ে যায়, তাহলে অবাক হওয়ার কিছু নেই। আপনি স্টিভ স্মিথের ব্যাপারে কথা বলছেন। সেরা ব্যাটসম্যান না হলেও স্মিথ সেরাদের মধ্যেই পড়েন। বিরাট হয়তো এক নম্বরে, কিন্তু স্মিথ প্রথম তিনে থাকবেই।'

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত