ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ফের উইজডেনের লিডিং ক্রিকেটার বেন স্টোকস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ১৩:২৩

ফের উইজডেনের লিডিং ক্রিকেটার বেন স্টোকস

বিরাট কোহলির টানা তিন বছরের অধিপত্য ভেঙে ২০২০ সালে উইজডেনে শীর্ষ ক্রিকেটারের খেতাব নিজের করে নিয়েছিলেন বেন স্টোকস। টানা দ্বিতীয়বারের মতো এই সম্মান ধরে রাখলেন এই ইংলিশ অলরাউন্ডার। বৃহস্পতিবার প্রকাশিত উইজডেন অ্যালমানাকের এ বছরও শীর্ষ ক্রিকেটারের তকমা জিতেছেন বেন স্টোকস।

এক বর্ষপঞ্জিকায় স্টোকস টেস্টে ৫৮ দশমিক ২৭ গড়ে করেছেন ৬৪১ রান। যা গেল বছর নির্দিষ্টি কোনো ক্রিকেটারের সর্বোচ্চ রান। এদিকে বল হাতে ১৮ দশমিক ৭৩ গড়ে নিয়েছেন মোট ১৯ উইকেট।

উইজডেনের সম্পাদক লরেন্স বুথ বলেছেন, প্রথম ইংল্যান্ড খেলোয়াড় হিসেবে একাধিকবার উইজডেনের লিডিং ক্রিকেটার হলেন বেন স্টোকস। ২০২০ সালের খেতাবটি ধরে রেখেছেন তিনি। ডিসেম্বরে ৬৫ বছর বয়সী বাবা জেডের মৃত্যুর মতো ব্যক্তিগত ট্র্যাজেডি মোকাবিলা করে তিনি এসব করেছেন।

কেন্ট অলরাউন্ডার ড্যারেন স্টিভেন্স উইজডেনের পাঁচ বর্ষসেরা ক্রিকেটারের একজন নির্বাচিত হয়েছেন। বব উইলিস ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স করে চতুর্থ বয়স্ক খেলোয়াড় হিসেবে এই স্বীকৃতি পেলেন ৪৪ বছর বয়সী। আগের ইংলিশ মৌসুমে প্রভাব ফেলা বা দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এই তালিকায় নাম ওঠে ক্রিকেটারদের, তবে একবারের বেশি কখনও নয়।

স্টিভেন্সের সঙ্গে অন্য চার বর্ষসেরা ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার, পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ূান ও ইংল্যান্ডের দুই নতুন টপ অর্ডার ব্যাটসম্যান ডম সিবলি ও জ্যাক ক্রলি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত