ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ৩০ মিনিট আগে

প্রকাশ : ০৪ মে ২০২১, ২০:১১

প্রিন্ট

কীভাবে দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ?

কীভাবে দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ?

স্পোর্টস ডেস্ক

দিনকে দিন ভারতে বাড়ছে করোনার প্রকোপ। এই আইপিএলেও পড়লো করোনার থাবা। সোমবার করোনা আক্রান্ত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার বরুন চক্রবর্তী এবং সঞ্জিব ওয়ারিয়ার। ধারণা করা হচ্ছিল কেকেআর পেসার প্যাট কামিন্সও কোভিড পজেটিভ। ঘন্টা কয়েকের ব্যবধানে খবর আসে, করোনা পজিটিভ চেন্নাই শিবিরের তিন কর্মকর্তা।

২৪ ঘন্টার মধ্যেই মঙ্গলবার সকালে দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্রা এবং সানরাইজার্স হায়দ্রাবাদের ঋদ্ধিমান সাহার ফলাফল আসে পজিটিভ। তাই কোন ধরনের ঝুঁকি না নিয়েই আইপিএল স্থগিত করার ঘোষণা দেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ( বিসিসিআই) ।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আতঙ্কে আগেই আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন জ্যাম্পা, রিচার্ডসনের মতো তারকারা। আইপিএল থেকে সরে দাঁড়ালেও বাড়িতে ফেরা হয়নি তাদের। ভারতে করোনা প্রকোপ বাড়ায় ভারতের সঙ্গে আকাশ পথে সব ধরনের যোগাযোগ বন্ধ করেছে অস্ট্রেলিয়া সরকার। তাই হোটেল বন্দি হয়েই কাটাতে হচ্ছে সময়। ক্রিস লিন স্পেশাল চাটার্ড বিমানের দাবি জানালেও সে দাবি নাকচ করে দেয় অস্ট্রেলিয়া সরকার। তাই আপাতত অজিদের দেশে ফেরা আর হচ্ছে না।

এদিকে দেশে প্রবেশে বিধি নিষেধ নেই দক্ষিন আফ্রিকায়। বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দেশে ফিরে থাকতে হবে ১৪ দিনের বাধ্যতামুলক কোয়ারেন্টিনে। তবে বাংলাদেশের সঙ্গে ভারতের নেই কোন আকাশ পথে যোগাযোগ, দেশে আসতে হলে মাধ্যম স্থলপথ। ইংরেজ ক্রিকেটারদের জন্য ব্রিটিশ সরকারের নিয়ম তুলনামূলক কঠিন, ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের পাশাপাশি দুইবার দিতে হবে কোভিড টেস্ট।

আনুষ্ঠানিক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএলের সংশ্লিষ্ট সবাইকে প্রিয়জনের কাছে নিরাপদে পৌঁছে দেওয়ার প্রতিজ্ঞার কথা জানিয়েছে , ‘আইপিএল আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও অন্যদের নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বিসিসিআই। এর সঙ্গে জড়িত সবার নিরাপত্তা, স্বাস্থ্য ও ভালো থাকার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত (আইপিএল স্থগিতের) নেওয়া হয়েছে। খুব কঠিন সময় চলছে, বিশেষ করে ভারতে। এ সময় আমরা ইতিবাচক কিছু দিতে চেয়েছিলাম, মুখে হাসি ফোটাতে চেয়েছিলাম। কিন্তু এখন যেহেতু টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে, তাই কঠিন সময়ে সবাইকে পরিবার ও কাছের মানুষের কাছে ফেরত পাঠানোই এখন জরুরি। বিসিসিআই আইপিএলে অংশ নেওয়া সবার নিরাপদ যাত্রা নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা চালাবে।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত