ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০২১, ০৯:১৯

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল

নির্ধারিত ও অতিরিক্ত সময়ে সমতার পর রোমাঞ্চকর টাইব্রেকারে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইতিহাস গড়ল ভিয়ারিয়াল। ইউরোপা লিগ জয়ের মধ্যদিয়ে স্পেনের ক্লাবটি নিজেদের ৯৮ বছরের ক্লাব ইতিহাসে এই প্রথম কোনো বড় শিরোপা জিতল।

প্রথম পাঁচটি শটের প্রত্যেকটিতে গোল করল দুই দল। এরপর সাডেন ডেথেও গোল হতে থাকল। গোল মিসের বালাই নেই। শেষ অবধি ১১তম শটে হলো নিষ্পত্তি। গোল করতে ব্যর্থ হলেন ডেভিড ডি গেয়া। রোমাঞ্চজাগানো টাইব্রেকারে (১১-১০) ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে বুধবার ইউরোপা লিগের শিরোপা জিতেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।

ইতিহাস-ঐতিহ্য, শক্তি-সামর্থ্য-সব দিক থেকেই ম্যানইউর চেয়ে পিছিয়ে ছিল ভিয়ারিয়াল। ওই দলই গড়ল দারুণ এক ইতিহাস। ৯৮ বছরের ক্লাব ইতিহাসে দলটি জিতল প্রথম কোন বড় শিরোপা।

২৯ মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। গোলটি করেন জেরার্ড মরেনো। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে এডিনসন কাভানির গোলে ম্যাচে সমতা আনে ম্যানইউ (১-১)। এরপর ১২০ মিনিটের খেলায় আর কোনো গোল হয়নি।

ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ১১টি শটেই গোল করে ভিয়ারিয়াল। ম্যানইউ করে ১০টি। ১১তম শট নিতে গিয়ে মিস করেন ম্যানইউর গোলরক্ষক ডে গেয়া। তার নেয়া শট বা দিকে ঝাপিয়ে রক্ষা করেন ভিয়ারিয়ালের গোলরক্ষক রুলি। শিরোপা উল্লাসে মাতে ভিয়ারিয়ালের ফুটবলাররা।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত