ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ফিফার করোনা সহায়তার অর্থ পেয়েছে বাফুফে

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৯:৫৩

ফিফার করোনা সহায়তার অর্থ পেয়েছে বাফুফে

করোনার কারণে বিশ্বব্যাপি অসহায় ফুটবলার ও ফেডারেশনকে আর্থিক সহায়তা দিচ্ছে বিশ্ব ফুটবরের সর্বোচ্চ সংস্থা ফিফা। সেই তহবিল বাংলাদেশেও এসে পৌঁছেছে। সেই ফান্ড থেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো, বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, নারী ফুটবল ও জাতীয় ফুটবল দলের মধ্যে ভাগ করে দেয়া হবে বলে জানিয়েছে বাফুফে।

সবচেয়ে বেশি ১ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা দেয়া হবে নারী ফুটবলকে। দ্বিতীয় সর্বোচ্চ ১ কোটি ১৯ লাখ টাকা পাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ও তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো। এর মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাব পাবে ৫ লাখ টাকা করে, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ১৩ ক্লাব পাবে তিন লাখ টাকা করে এবং তৃতীয় বিভাগ লিগের ১৮ ক্লাব পাবে এক লাখ টাকা করে।

এ ছাড়াও প্রতিটি বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এবং প্রতিটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে প্রদান করা হবে এক লাখ টাকা করে। জাতীয় ফুটবল দলের জন্য থাকবে ক্ষুদ্র একটা বরাদ্দ। তবে সেটা কত, তা জানা যায়নি। ফিফা থেকে কোভিড ফান্ডের বাকি অর্থ আসলে তখন প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোসহ বণ্টন করা হবে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরএ

  • সর্বশেষ
  • পঠিত