ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কলকাতার একাদশে কি জায়গা পাবেন সাকিব?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪০  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫১

কলকাতার একাদশে কি জায়গা পাবেন সাকিব?
ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। গত মাসেও ছিলেন তালিকায় এক নম্বরে। কিন্তু আইপিএলের চলতি আসরের আরব আমিরাত পর্বে সাকিবকে ছাড়াই পরপর দুই ম্যাচে জয় পায় কলকাতা। কিন্তু প্রশ্ন উঠছে এই অলরাউন্ডারের কতটা মূল্যায়ন করা হচ্ছে এবারের আসরে?

চলতি মৌসুমের পূর্বে দুবছর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার আগে কলকাতা নাইট রাইডার্সের হয়েই আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন সাকিব। গত এপ্রিলে আইপিএল ১৪তম আসর শুরু হয় ভারতের মাটিতে, তবে করোনা পরিস্থিতির কারণে স্থগিত হয়ে গেলে সেপ্টেম্বরে আবারও শুরু হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

স্থগিত হবার আগে কলকাতা নাইট রাইডার্স ৭টি ম্যাচ খেলে জয় পায় ২টি তে। সাকিবের সুযোগ হয়েছিল প্রথম তিন ম্যাচে খেলার। ওই তিন ম্যাচে পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। ব্যাট হাতে তিন ম্যাচে করেন ৩৮ রান আর ওভার প্রতি আটের বেশি রান দিয়ে বোলিংয়ে নেন মাত্র ২ উইকেট।

তাই সাকিবকে বিশ্রামে দিয়ে একাদশে নেয়া হয় ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিনকে। সুযোগ পেয়ে নারিন নামের প্রতি সুবিচার করছেন। ৬ ম্যাচে ৬.৩৩ ইকনোমিতে নিয়েছেন ৪টি উইকেট। ফলে বলাই যায় নারিনের জায়গা অনেকটা পাকা।

এদিকে আমিরাত পর্বের জন্য ডাক পাওয়া কিউই পেসার লকি ফার্গুসন ২ ম্যাচেই সুযোগ পেয়েছেন। ৬.৩৭ ইকনোমিতে উইকেট নিয়েছেন ৪টি। আন্দ্রে রাসেল দলের অটোমেটিক চয়েজ হয়ে উঠেছেন। এউইন মর্গ্যান দলের অধিনায়ক। তাই এই দুজনকে বাদ দেয়ার কোনও কারনই নেই। আপাত দৃষ্টিতে তাই একাদশে কেকেআরের হয়ে দুবার শিরোপা জেতা সাকিবের জায়গা নেই বললেই চলে!

বাংলাদেশ জার্নাল / এএম

  • সর্বশেষ
  • পঠিত