ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

দাপুটে নিউজিল্যান্ড, চাপে টাইগার বোলাররা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ০৯:০৩

দাপুটে নিউজিল্যান্ড, চাপে টাইগার বোলাররা
সংগৃহীত

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর মনোভাব এ নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে সিরিজের শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে কিউইরা। টেস্টের প্রথম দিনের সকালের সেশনে সবুজ উইকেটের ফায়দা কাজে লাগাতে পারেননি বাংলাদেশি পেসাররা। উল্টো সফরকারী বোলারদের শাসন করে ওয়ানডে স্টাইলে স্কোর বোর্ডে রান তুলেছে ব্ল্যাকক্যাপসরা।

টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে খেলা হয়েছে সাকুল্য ২৫ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৯২ রানের সংগ্রহ নিউজিল্যান্ডের। অধিনায়ক টম লাথাম ৬৬ এবং উইল ইয়ং ২৬ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করে।

এরপর দ্বিতীয় সেশনে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্বিতীয় সেশনের ৩৭ তম ওভারে পেসার শরিফুল ইসলামের শিকার হয় উইল ইয়ং। ১১৪ বল খেলে ৫ চারে তিনি ৪৫ রান করে ফেরেন সাজঘরে। এরপর জুটি গড়ে তোলেন অধিনায় টম লাথাম এবং প্রথম টেস্ট এ শতরানের সাদ গ্রহণ করা ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ড তাদের ইনিংসের শুরুটা বেশ সতর্কতার সঙ্গে করে। নতুন বলে প্রথম ঘণ্টা ভালোভাবে নিয়ন্ত্রণে রেখেছিল মুমিনুল হকের দল। মাঝে কিছু আলগা বল পেয়ে সেগুলো কাজে লাগিয়ে স্কোরবোর্ডে রান তুলেছেন দুই ওপেনার লাথাম ও ইয়ং। বল যত পুরনো হতে থাকে, ততই খোলস ছেড়ে বের হয়ে আগ্রাসী ব্যাটিং প্রদর্শনী করতে থাকেন এই দুই ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মাত্র ৬৫ বল খেলে ব্যক্তিগত ফিফটি তুলে নেন লাথাম।

এ রিপোর্ট লেখা কালীন দ্বিতীয় সেশনে ৫৪ ওভার শেষ হয়েছে। নিউজিল্যান্ড ১ উইকেট হারিয়ে ২০২ রান করেছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত