ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

হকিতে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০২২, ১৮:১৮

হকিতে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ
সংগৃহীত

আগেই টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছিলো বাংলাদেশ। এবার চতুর্থ ম্যাচে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো লাল-সবুজের জার্সিধারীরা।

এএইচএফ কাপ হকির গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশ ৩-২ গোলে হারিয়েছে ওমানকে। সেমিফাইনালে বাংলাদেশ খেলবে 'এ' গ্রুপের রানার্স আপ দলের সঙ্গে।

ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু পরে এক গোল হজম করে তৃতীয় কোয়ার্টার পর্যন্ত স্কোরলাইন ১-১ থাকে। ম্যাচের সকল চিত্রনাট্য অপেক্ষা করছিলো যেন চতুর্থ কোয়ার্টারে। ৪৮ মিনিটে ওমানের আল ফাহাদ ফিল্ড গোল করে ২-১ স্কোরলাইন করে। আট মিনিট পর বাংলাদেশ পেনাল্টি কর্নার পায়। সেই পেনাল্টি কর্নার থেকে খোরশেদ ম্যাচে সমতা আনেন।

২-২ স্কোরলাইনে খেলা শেষ হলে গোল ব্যবধানে এগিয়ে থাকায় ওমান বি গ্রুপ চ্যাম্পিয়ন হতো। বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে জয়ের কোনো বিকল্প ছিলো না। ম্যাচ শেষ হতে সময় বাকি মাত্র চার মিনিট। সমতা আনার পর বাংলাদেশ ওমানের বিপক্ষে আরেকটু চড়াও হয়। ৫৮ মিনিটে আরেকটি পেনাল্টি কর্নার আদায় করে। সেই পেনাল্টি কর্নার থেকে পেনাল্টি স্ট্রোক পায় সারওয়াররা।

আম্পায়ারের সিদ্ধান্তে কিছুক্ষণ প্রতিবাদও করেছিলো ওমানীজরা। আম্পায়ার সিদ্ধান্ত নিয়ে সহকারীর সঙ্গে পর্যালোচনাও করে নিজের সিদ্ধান্তে অটল থাকেন। খোরশেদ ঠাণ্ডা মাথায় সজোরে স্ট্রোক নিয়ে গোল করেন। ৫৮ মিনিটে বাংলাদেশ ৩-২ গোলের লীড পায়। হকিতে এক মিনিটে দুই গোলের সম্ভাবনা থাকে। বাংলাদেশ শেষ দুই মিনিট বেশ সতর্কতার সঙ্গে শেষ করে জয় নিয়ে মাঠ ছাড়ে।

ওমানের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের চার মিনিটে খোরশেদের গোলেই লীড নিয়েছিলো। পেনাল্টি কর্নার থেকে খোরশেদ বাংলাদেশকে এগিয়ে দেন। বাংলাদেশ এই লীড দুই কোয়ার্টার পর্যন্ত ধরে রাখে। তৃতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে আল রাশাদের ফিল্ড গোলে ম্যাচে সমতা আনে। ওমানের দু’টি গোলই ফিল্ড আর বাংলাদেশের তিনটির মধ্যে দু’টি পেনাল্টি কর্নার ও একটি স্ট্রোক।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত