ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

এবার পূর্ব তিমুরের পথে বিশ্বকাপের ট্রফি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১১ জুন ২০২২, ০১:১৬

এবার পূর্ব তিমুরের পথে বিশ্বকাপের ট্রফি
ছবি: সংগৃহীত

ঢাকা থেকে পূর্ব তিমুরের উদ্দেশে রওনা হয়েছে বিশ্বকাপের ট্রফি। শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে কোকাকোলার চার্টার্ড বিমানে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে ট্রফিটি।

গত বুধবার (৮ জুন) সকালে পাকিস্তান থেকে বাংলাদেশে বিশ্বকাপের ট্রফি। বুধ ও বৃহস্পতিবার দুই দিন বাংলাদেশে প্রদর্শিত হয় ট্রফিটি৷ বুধবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশ্বকাপ ট্রফি দর্শন করেন। সেদিন রাতে হোটেল র‌্যাডিসনে নৈশভোজে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ট্রফি দেখেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুরে হোটেল র‌্যাডিসনে ট্রফির সঙ্গে ছবি তুলেছেন ৩ হাজারের বেশি আমন্ত্রিত ব্যক্তিবর্গ। এরপর ট্রফি নেয়া হয় বনানীর আর্মি স্টেডিয়ামে। বৃষ্টির জন্য কনসার্ট শুরু হতে কিছুটা বিলম্ব হলেও ট্রফি নিয়ে আসা ফিফা লিজেন্ড ক্রিশ্চিয়ান কারেম্বু দর্শকদের জন্য ট্রফি উন্মোচন করেন। কনসার্টে প্রদর্শনের পর থেকে ট্রফিটি হোটেল র‌্যাডিসনেই ছিলো।

এবার তৃতীয় বারের মতো বিশ্বকাপের ট্রফি এসেছিলো বাংলাদেশে। এর আগে ২০০১ ও ২০১৩ সালে বাংলাদেশে এসেছিলো বিশ্বকাপ ট্রফি। গত মার্চে দুবাই থেকে ঘুরছে ফিফা বিশ্বকাপ ট্রফি। গন্তব্য বিশ্বের ৫১ দেশের শহর। নানা দেশ, নানা শহর ঘুরে কাতার পৌঁছবে ট্রফিটি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত