ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

১১২ রানে পিছিয়ে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৮ জুন ২০২২, ০৪:৪১

১১২ রানে পিছিয়ে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে বাংলাদেশের ১০৩ রানের জবাবে ২৬৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ রান করেন ক্রেগ ব্রাথওয়েট। এতে ওয়েস্ট ইন্ডিজ পায় ১৬২ রানের লিড।

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের তৃতীয় ও শেষ সেশনের শেষ ঘণ্টায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো শুরু পেলেও ধরে রাখতে পারেননি টাইগাররা।

তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ আউট না হলে আক্ষেপের বদলে স্বস্তি নিয়েই দ্বিতীয় দিন শেষ করতে পারতো বাংলাদেশ। যদিও মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত অপরাজিত থাকায় এখনো চাইলে স্বস্তি খুঁজতে পারে টাইগার ক্রিকেট সমর্থকরা।

জয় ১৮ ও শান্ত অপরাজিত রয়েছেন ৮ রানে, ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৫০ রান। স্বাগতিকদের চেয়ে এখনো ১১২ রানে পিছিয়ে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৬ জুন) টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের ৫১ রানের ইনিংসের ওপর ভর করে শেষ পর্যন্ত ১০৩ রান করতে সক্ষম হয় সফরকারীরা। ক্যারিবীয় বোলারদের মধ্যে ৩টি করে উইকেট শিকার করেন আলজারি জোসেফ ও জায়দেন সিলস। দুটি করে উইকেট শিকার করেন কেমার রোচ ও কাইল মায়ার্স।

সাকিবের ফিফটি ছাড়া ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অন্য ব্যাটাররা। বলার মতো স্কোর ছিলো শুধু তামিম ইকবালের করা ২৯ রান। তৃতীয় সর্বোচ্চ ১২ রানের ইনিংস খেলেন লিটন কুমার দাস। বাকিরা কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ঘর। শূন্য রানের লজ্জায় ডোবেন ছয় টাইগার ব্যাটার।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত