ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ব্রাজিলিয়ান ক্লাবকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল হিলাল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৯

ব্রাজিলিয়ান ক্লাবকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল হিলাল
ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের পর ক্লাব বিশ্বকাপের শিরোপার দৌড়ে বেশ এগিয়ে ছিল ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোর নাম। তাই তো গতরাতের সেমিফাইনালের আগে ব্রাজিলিয়ান ক্লাবটিকে ফেভারিট হিসেবেই দেখছিলেন অনেকে। আর সে ম্যাচেই বড় অঘটনের জন্ম দিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাবের চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলাল।

মঙ্গলবার রাতে তাঞ্জিয়ারে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে তিনবার দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ক্লাব প্রতিযোগিতা কোপা লিবার্তোদোরেস জয়ী ফ্লামেঙ্গোকে ৩-২ ব্যবধানে হারায় আল-হিলাল। বুধবার (৮ ফেব্রুয়ারি) রাবাতে দ্বিতীয় সেমিফাইনালে মিশরের ক্লাব আল আহলির মুখোমুখি হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে বিজয়ী দল ফাইনালে মুখোমুখি হবে আল হিলালের।

মরক্কোর ইবনে বতুতা স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ মিনিটেই স্পটকিক থেকে এশিয়ার চ্যাম্পিয়নদের এগিয়ে দেন সালিম আল দাউসারি। সমতায় ফিরতে সময় নেয়নি দক্ষিণ আমেরিকা চ্যম্পিয়নরা। ২০ মিনিটের সময় পেদ্রো গুইলার্মো গোল করে সমতা ফেরান।

কিন্তু প্রথমার্ধের ইনজুরি সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্ল্যামেঙ্গোর গেরসন সান্তোস। সেখানে প্রাপ্ত পেনাল্টি থেকে সফল স্পটকিকে দলকে এগিয়ে নেন আল দাউসারি। ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ফ্ল্যামেঙ্গো। বিরতি থেকে ফিরে ম্যাচের ৭০ মিনিটের সময় আল হিলালের হয়ে গোল করেন আর্জেন্টাইন ভিয়েতো মার্টিন। আর ইনজুরি সময়ে পেদ্রোর গোল শুধু ব্যবধান কমিয়েছে। সেই সঙ্গে প্রথম সৌদি ক্লাব হিসেবে ফাইনাল খেলার গৌরব অর্জন করে আল হিলাল।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছিল সৌদি আরব। এবার ব্রাজিলের দলটিকে হারিয়ে নিজেদের শক্তিমত্তা আরেকবার জানান দিল দেশটি। সম্প্রতি ক্রিস্টিয়ানো রোনালদো দেশটির আরেক বড় ক্লাব আল নাসের নাম লিখিয়েছে। এমন সাফল্যে দেশটির ফুটবলের উন্নতির চিত্রই ফুটে ওঠে।

বাংলাদেশ জার্নাল/সামি/এমপি

  • সর্বশেষ
  • পঠিত