ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

চেন্নাইয়ের টানা দুই হার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০

চেন্নাইয়ের টানা দুই হার
ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে টানা দুই হারের সাক্ষী হলো চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসের পরে এবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হারল গেলবারের চ্যাম্পিয়নরা। এই হারের ম্যাচে দলে ছিলেন না মুস্তাফিজুর রহমান।

শুক্রবার রাত ৮টায় রাজিব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে চেন্নাই। জবাবে ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় হায়দরাবাদ।

টস হেরে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি চেন্নাইয়ের ব্যাটাররা। দলীয় ২৫ রানে তারা হারায় রাচিন রবীন্দ্রর উইকেট। ৯ বলে ১২ রান করে ভুবনেশ্বরের আউটসাইড অফের লেংথ বল তুলে মারতে গিয়ে মিড অনে ধরা পড়েন এ কিউই ব্যাটার। তার বিদায়ের পর মেরে খেলার চেষ্টা করেন আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু ক্রিজে বেশিক্ষণ টেকেননি তিনি। ২১ বল ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান করে শাহবাজ আহমেদের শিকার হন তিনি। অষ্টম ওভারের প্রথম বল, দলীয় ৫৪ রানে দ্বিতীয় উইকেট হারায় চেন্নাই।

তবে তৃতীয় উইকেটে ভালোই আধিপত্য করেছিল চেন্নাই। আজিঙ্কা রাহানেকে একপাশে রেখে ঝড় তোলেন ইমপ্যাক্ট প্লেয়ার শিভাম দুবে। ১২তম ওভারেই দলের সংগ্রহ শতরান পার করে দেন তারা। তাদের জুটিতে বড় সংগ্রহের আভাস পাচ্ছিল চেন্নাই। তবে ১৪তম ওভারে দুবেকে থামিয়ে চেন্নাইয়ের রানের চাকা মন্থর করে দেন প্যাট কামিন্স। ২৪ বলে ৪ ছক্কা ও ২ চারের মারে ৪৫ রান করে ক্যাচ দিয়ে ফেরেন দুবে। রাহানে ক্রিজে থাকলেও তার ইনিংস ছিল না টি-টোয়েন্টি সুলভ। ৩০ বলে ৩৫ রান করে ১৫তম ওভারে আউট হন তিনি। শেষদিকে রবীন্দ্র জাদেজার ২৩ বলে ৪ চারের মারে ৩১ রানের ইনিংসে ভর করে দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় চেন্নাই।

জবাবে কোনো সুযোগ না দিয়ে জয় তুলে নেয় হায়দরাবাদ। দলটির পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন এইডেন মার্করাম। মঈল আলী দুটি উইকেট ‍তুলে নিলেও লাগাম টানতে পারেননি প্যাট কামিন্সদের। কামিন্সের দল ১১ বল হাতে রেখে জয় তুলে নেয়।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত