ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সাকিবের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৫:৪৮

সাকিবের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

টেস্ট ও ওয়ানডেতে বর্তমান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। ক্রিকেটের উজ্জ্বল এই নক্ষত্রকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিও।

শুভেচ্ছাবার্তা জানিয়ে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ লিখেছে, ১০০৭৪ আন্তর্জাতিক রান, ৪৯৮ আন্তর্জাতিক উইকেট (চলছে) শীর্ষ টেস্ট ও টি-টোয়েন্টির অলরাউন্ডার। শুভ ৩১তম জন্মদিন সাকিব আল হাসান।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সাকিব আল হাসানের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি- টোয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের।

পুরো ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫১ টেস্টের ৯৬ ইনিংসে ব্যাট করে সাকিব ৪০ দশমিক ৩৮ গড়ে ৩৫৯৪ রান করেছেন। রয়েছে ৫টি সেঞ্চুরি ও ২২টি হাফসেঞ্চুরি। সাদা পোশাকে তার সর্বোচ্চ ইনিংস ২১৭। যা বাংলাদেশের ইতিহাসেও সর্বোচ্চ। সমান টেস্টে ৮৬ ইনিংসে বল করে পেয়েছেন ১৮৮টি উইকেট। যেখানে বোলিং গড় ৩২ দশমিক ৩৭ ও ইকোনোমি ৩ দশমিক শূন্য ১।

তিন ফরম্যাট মিলিয়ে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। দীর্ঘদিন তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

  • সর্বশেষ
  • পঠিত