ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

ওয়াইনের বিনিময়ে চাইনিজ ক্লাবে ইনিয়েস্তা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১৯:০৭

ওয়াইনের বিনিময়ে চাইনিজ ক্লাবে ইনিয়েস্তা

চাইনিজ সুপার লীগে যোগ দিচ্ছেন বার্সেলোনা ও স্পেন জাতীয় ফুটবল দলের তারকা খেলোয়াড় আন্দ্রেস ইনিয়েস্তা। যার চুক্তির প্রধান শর্ত দুই মিলিয়ন ওয়াইনের বোতল বিনিময়।

দ্যা সান থেকে জানা যায়, আগামী মৌসুমে চীনে যাচ্ছেন এই বার্সা কিংবদন্তী। সম্ভবত কোপা ডেল রে-এর ফাইনালে ৩৩ বছর বয়সী ইনিয়েস্তাকে মেসি-সুয়ারেজদের সাথে শেষবারের মত দেখা যাবে।

ফুটবল তারকা ছাড়াও বিশ্বকাপ জয়ী আন্দ্রেস ইনিয়েস্তার আরেকটি পরিচয় আছে। তিনি বিশিষ্ট ব্যবসায়ী। তার পারিবারিক মদের ব্যবসা রয়েছে। আর তাই চাইনিজ সুপার লীগে যোগদানের চুক্তির প্রধান শর্তে রয়েছে দুই মিলিয়ন ওয়াইন বোতল। ইনিয়েস্তার প্রতিষ্ঠানের ওয়াইন বোতলগুলো ক্রয় করবে চীন। এমন তথ্য স্বয়ং ইনিয়েস্তাই জানিয়েছেন।

প্রসঙ্গত, সেন্ট্রাল মিডফিল্ডার ইনিয়েস্তা তার শৈশব কাটিয়েছেন বার্সেলোনার যুব প্রকল্প লা মাসিয়াতে। প্রথম দলে তার অভিষেক হয় ২০০২ সালে, ১৮ বছর বয়সে। ২০০৪–০৫ মৌসুমে তিনি দলের নিয়মিত খেলোয়াড়ে পরিনত। ২০০৬ সালে স্পেন জাতীয় দলে অভিষেকের পূর্বে তিনি স্পেন অনূর্ধ্ব ১৬, অনূর্ধ্ব ১৯ এবং অনূর্ধ্ব ২১ দলে খেলেছেন। ২০০৬ ফিফা বিশ্বকাপে তিনি স্পেনের হয়ে অংশগ্রহন করেন। ২০১০ বিশ্বকাপে ইনিয়েস্তার একমাত্র গোলে প্রথম বিশ্বকাপ শিরোপার স্বাদ পায় স্পেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত