ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

রাশিয়া বিশ্বকাপ ২০১৮

নেইমারদের জন্য এলাহি আয়োজন

নেইমারদের জন্য এলাহি আয়োজন

ফুটবল বিশ্বকাপের ২১তম আসরের প্রস্তুতির জন্য ফুটবলারদের দেয়া হচ্ছে ফাইভ স্টার পরিষেবা। ব্যয়বহুল ট্রেনিং সেন্টারেই চলবে ব্রাজিলের ‘মিশন হেক্সার’ প্রস্তুতি।

আসন্ন রাশিয়া বিশ্বকাপের জন্য নেইমারদের প্রস্তুতি শিবির হবে তেরেসোপোলিসে। তেরেসোপোলিস শুধুমাত্র জাতীয় দলের ফুটবলারদের বিশ্বকাপের প্রস্তুতি শিবিরের জন্য তৈরি হয়েছে। পাঁচমাস ধরে প্রায় ৩০ লক্ষ ব্রিটিশ পাউন্ডের বিনিময়ে এলাহি আয়োজন করেছে সিবিএফ (ব্রাজিল ফুটবল ফেডারেশন)।

ভিডিও গেমস রুম। যে ঘরের বড় বড় এলসিডিতে প্লে স্টেশনে গেমস খেলতে পারবেন ফুটবলাররা। মাল্টি জিম, সুইমিং পুল কী নেই এখানে? ফুটবলারদের জন্য থাকছে ব্যক্তিগত ঘর। যেখানে ওয়াই ফাই থেকে শুরু করে বড় টিভি থাকছে। যাতে বিশ্বকাপের আগে পর্যাপ্ত ঘুম পান ফুটবলাররা। নেইমার, কুতিনহো, উইলিয়ানদের মতো প্রতিভাবান ফুটবলাররা যাতে আগামী মাসে শুরু রাশিয়া বিশ্বকাপের জন্য বিশ্বমানের প্রস্তুতি পান সে ব্যাপারে কোনও কমতি রাখছে না ব্রাজিল ফেডারেশন।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের পরে নতুন করে বানানো হয় এই গ্রাঞ্জা কোমারি বেস। পাঁচ মাস লেগেছিল কাজ শেষ হতে। জাতীয় ফুটবল দলের ট্রেনিং বেস বানাতে খরচ হয়েছে প্রায় ৩০ লক্ষ ব্রিটিশ পাউন্ড। ২৬ মে পর্যন্ত এই ট্রেনিং বেসেই চলবে ব্রাজিলের প্রস্তুতি। মোট পাঁচটা ট্রেনিং গ্রাউন্ড আছে গ্রাঞ্জাতে। সঙ্গে ফুটবলারদের জন্য রয়েছে মিটিং রুমও। যেখানে কোচ তিতের ছকের সঙ্গে আরও ওয়াকিবহাল হবেন নেইমাররা। শুধু পুরুষ বিশ্বকাপ দল নয়, ব্রাজিলের মহিলা দলের জন্যও সরকারি ট্রেনিং গ্রাউন্ড নির্মাণ হয়েছে গ্রাঞ্জাকে কোমিরাকেই।

রাশিয়ায় ব্রাজিলের বিশ্বকাপ চ্যালেঞ্জ শুরু হচ্ছে সুইজারল্যান্ডের বিরুদ্ধে। কিন্তু তার আগেই দুটো ওয়ার্ম আপ ম্যাচ অপেক্ষা করছে ফুটবলারদের জন্য। প্রথমে ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। তার পর অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল দল।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত