ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

আফ্রিদির পাশে গেইল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৮:০৮

আফ্রিদির পাশে গেইল

ক্রিস গেইল মানেই ক্যারিশমা। গেইল মানেই ব্যাটিং তাণ্ডব। গেইল মানেই বাইশ গজে ঝড়। সেই 'ইউনিভার্সাল বস' ক্রিস গেইলের মুকুটে এখন নতুন পালক। বাইশ গজে বিশ্বরেকর্ড গড়েছেন গেইল। শাহিদ আফ্রিদির সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার বিশ্বরেকর্ড গড়লেন ক্যারিবিয় এই ব্যাটিং দানব।

শনিবার বাংলাদেশের বিরুদ্ধে সেন্ট কিটসে একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে গেইল মোট ৬টি ছক্কা হাঁকান। আর এতেই 'বুম বুম' শাহিদ আফ্রিদির ছক্কার রেকর্ডকে ছুঁয়ে ফেলেন গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ৪৭৬টি ছক্কা মারার রেকর্ডটা এতদিন এককভাবে ছিল পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদির দখলে। এবার গেইল সেটাই স্পর্শ করলেন। গেইল টেস্টে মোট ৯৮টি, একদিনের ক্রিকেটে ২৭৫ টি এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত মোট ৪৪৩টি ম্যাচ খেলে মোট ৪৭৬টি ওভার বাউন্ডারি মেরেছেন ক্রিস গেইল। সেখানে শাহিদ আফ্রিদি ৫২৪টি ম্যাচে ৪৭৬টি ছক্কা হাঁকিয়েছিলেন। টেস্টে ৫২টি, একদিনের ক্রিকেটে ৩৫১টি আর টি টোয়েন্টিতে ৭৩টি ছয় মেরেছিলেন তিনি। আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। সেখানে গেইল এখনও খেলে যাচ্ছেন।

তবে, আফ্রিদির থেকে ৮১টি ম্যাচ কম খেলে এই নজির স্পর্শ করলেন গেইল। আগামী ১ আগস্ট টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নামবেন গেইল। এই ম্যাচে একটা ওভার বাউন্ডারি হাঁকালেই এককভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গড়বেন ক্যারিবিয়ান ব্যাটিং সুপারস্টার। বিশ্বরেকর্ড গড়ে অবশ্য দারুণ খুশি 'ইউনিভার্সাল বস'। আফ্রিদি, আর গেইলই শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে ৪০০টির বেশি ছয় মেরেছেন।

  • সর্বশেষ
  • পঠিত