ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে মেসি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৭:৫৩

ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে মেসি

প্রায়ই শিশুদের নিয়ে কাজ করতে ভালোবাসেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। ২০১০ সাল থেকে আছেন ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে। এছাড়াও ব্যক্তি উদ্যোগে 'লিও মেসি ফাউন্ডেশন' দ্বারা শিশুদের পাশে দাড়ান এই তারকা। এবার ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য হাসপাতাল নির্মাণেও এগিয়ে এলেন এলএমটেন।

বার্সেলোনায় অনুষ্ঠিত ক্যাম্পেইনে ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য ‘প্যাডিয়াট্রিক ক্যান্সার সেন্টার’র উদ্বোধন করেন এই ফুটবল মহাতারকা। এমন মহৎ কাজে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আনন্দিত মেসি বলেন, 'এটা আমার জন্য অনেক আনন্দের মুহূর্ত। এই প্রজেক্টের অংশ হতে পারা এবং এটাকে বাস্তবে পরিণত হতে দেখা এক অসাধারণ অভিজ্ঞতা।'

এই হাসপাতাল নির্মাণে ব্যক্তি উদ্যোগে প্রায় এক লক্ষ মানুষ, ১৫০ কোম্পানি ও ১০জন দাতা অংশ নিয়েছেন। হাসপাতাল নির্মাণে ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত ২৭.৩ মিলিয়ন ইউরো দান এসেছে বিভিন্ন দাতাদের কাছ থেকে। এখনও আরও ৩০ মিলিয়ন ইউরো প্রয়োজন বাকি কাজ শেষ করতে।

মেসির প্রতিষ্ঠিত মেসি ফাউন্ডেশন সিরিয়ার একশ’র বেশি শিশুর পড়াশোনার দায়িত্ব নিয়েছে। এছাড়া সিরিয়া যুদ্ধে ক্ষতিগ্রস্থ ১৬০০ শিশুর শিক্ষার দায়িত্ব এবং তাদের তাদের মাসিক খরচের ৬০% বহন করার দায়িত্বও নিয়েছে ২০০৭ সালে গড়ে তোলা এই ফাউন্ডেশন।

  • সর্বশেষ
  • পঠিত