ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলা হচ্ছে না বার্সেলোনার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৬:১৪

যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলা হচ্ছে না বার্সেলোনার

স্প্যানিশ লিগের প্রচারের জন্য জানুয়ারিতে আমেরিকার মাটিতে বার্সালোনা বনাম জিরোনা ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিল লা-লিগা। সেই প্রস্তাব খারিজ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা।

শুক্রবার ফিফার কাউন্সিল মিটিংয়ে পর ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো জানিয়েছেন স্প্যানিশ লিগের সব ম্যাচ হবে স্পেনেই। তিনি আরও বলেন, ‘লিগের প্রচারের স্বার্থে মায়ামিতে মেসিদের ম্যাচ আয়োজনের প্রস্তাব মিটিংয়ে দীর্ঘসময় ধরে আলোচনা করা হয়েছে। সেক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ কোনও ম্যাচ খেলতে পারে বার্সা। কিন্তু লিগের মাঝে নিয়ম ভেঙে স্পেনের বাইরে কোনও ম্যাচ খেলা যাবে না।’

লা-লিগার প্রস্তাবের ঘোর বিরোধীতা করে ফিফা প্রেসিডেন্ট বলেছেন, ‘আমি এই সিদ্ধান্তের ঘোর বিরোধী। যে দেশের লিগ সব ম্যাচ সেই দেশের হওয়া উচিত।’

ফিফার এই সিদ্ধান্তকে অবশ্য সমীহ করছে লা-লিগা। লা-লিগা কর্তৃপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্রে ম্যাচ আয়োজনের ব্যাপারে আশাবাদী ছিল। যদিও সিদ্ধান্ত তাদের পক্ষে না যাওয়ায় কোনও রকম বিরোধীতার পথে না হেঁটে ঘরের মাঠেই বার্সা বনাম জিরোনা ম্যাচটি হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্তের কয়েক ঘন্টার মধ্যেই আবার এল ক্লাসিকো ম্যাচে নামছে বার্সা। রোববার রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচ। তবে এই ম্যাচে চোটের জন্য নেই মেসি অন্যদিকে ক্লাব বদলের পর রিয়ালের জার্সিতে নেই রোনালদো। ফলে দুই মহাতারকার অভাবে এই ম্যাচের জৌলুস অনেকটাই কম হবে বলে মনে করা হচ্ছে। ঘরের মাঠে এলক্লাসিকোতে নামার আগে ৯ ম্যাচের ৫টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • পঠিত