ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

টানা তিন হারে বাংলাদেশের বিদায়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১১:১৯  
আপডেট :
 ১৫ নভেম্বর ২০১৮, ১১:২৫

টানা তিন হারে বাংলাদেশের বিদায়

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। এই টুর্নামেন্টে অংশ নিয়ে টানা তৃতীয় ম্যাচ হেরেছে সালমা খাতুনের দল। বরাবরের মত এই ম্যাচেও ব্যাটিং ব্যর্থতায় ভরাডুবি হয়েছে নারীদের। শ্রীলঙ্কার মেয়েদের বিপক্ষে ২৫ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতে বিদায় নিতে হলো জাহানারা-রুমানাদের।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছিল ৯৭ রান করে লঙ্কান মেয়েরা । ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ তুলে ৭২ রান। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৪৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে করেছিল ৭৬ রান।

বাংলাদেশের পেসার জাহানারা ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। খাদিজা, রুমানা, ফাহিমা একটি করে উইকেট পান। উইকেটশূন্য থাকেন সালমা এবং রিতু মনি।

৯৮ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার সানজিদা ০, আয়েশা রহমান ১১ রান করেন। ফারজানা ০ রানে বিদায় নিলেও ২০ রানে বিদায় নেন নিগার সুলতানা। রুমানা (১), শামিমা সুলতানা (৫), জাহানারা (১), সালমা (৬), ফাহিমা (২), খাদিজা (৪*) ব্যাট হাতে কিছুই করতে পারেননি। রিতু মনি ১১ রান করেন।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। পরের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মেয়েদের কাছে ৮ রানের ব্যবধানে হারতে হয়। এরপর মূল আসরে টানা তিন ম্যাচে ব্যাটিং ব্যর্থতা, টানা তিন ম্যাচে হার। আগামী ১৯ নভেম্বর গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বিদায় নেওয়া বাংলাদেশ।

  • সর্বশেষ
  • পঠিত