ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নারী সাফের ভেন্যু চূড়ান্ত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১১:২২

নারী সাফের ভেন্যু চূড়ান্ত

শেষ পর্যন্ত চুড়ান্ত হয়েছে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ভেন্যু। খেলা নেপালেই হবে। তবে কাঠমান্ডুতে হবে না। শহরের বাইরে বিরাতনগরে খেলা হবে। ভেন্যু চূড়ান্ত হওয়ায় খেলা সূচিও নতুন করে ঘোষণা করা হয়েছে। কিকঅফ টাইমও জানিয়ে দেয়া হয়েছে। বিরাতনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে স্বাগতিক নেপাল খেলবে ভুটানের বিপক্ষে স্থানীয় সময় সাড়ে ১১টায়। এই দিনই বিকাল সাড়ে তিনটায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। একদিন পর পর বাংলাদেশের খেলা। ১২-২২ মার্চ নারী সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল অনুষ্ঠিত হবে নেপালে। এই খেলাটা হওয়ার কথা ছিল ডিসেম্বরে। আয়োজক ছিল শ্রীলঙ্কা। কিন্তু তারা খেলা আয়োজনে অস্বীকৃতি জানালে ভেন্যু নিয়ে সাফ কর্তৃপক্ষ একটা দোটানায় ছিল। শেষ পর্যন্ত নেপালকে ভেন্যু দিয়েছিল। কিন্তু নেপালও কাঠমান্ডুতে আয়োজন করবে বলেও তারা সেটা করতে পারেনি। দুই দিন আগে নতুন ভেন্যু নির্ধারণ হলে নারী সাফ নিয়ে সব আশংকা দূর হয়ে গেল।

ভেন্যু নিয়ে কোনো মাথা ব্যথা ছিল না বাংলাদেশের নারী ফুটবলারদের। খেলা যেখানে হবে মেয়েরাও সেখানে খেলতে যাবে। এমন চিন্তা মাথায় নিয়ে নিবিড় অনুশীলনে ব্যস্ত বাংলার নারী ফুটবলাররা। সামনে মিয়ানমার যাবে এএফসি ফুটবলের বাছাই খেলতে। তারপরই মার্চে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফের জন্য সিনিয়র ফুটবলাররা খেলবে। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী ক্যাম্পে সিনিয়র বলতে শুধু স্ট্রাইকার সাবিনা। বাদবাকি সবই বিভিন্ন বয়েসের ফুটবলার। অনূর্ধ্ব-১৮ ফুটবল দলের কিছু খেলোয়াড় রয়েছে। অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের খেলোয়াড় সবচেয়ে বেশি। যারা এরই মধ্যে দেশের নারী ফুটবলে জাগরণ তুলেছেন। তারাই মূলত সবচেয়ে বড় শক্তি বর্তমান নারী ফুটবলের মঞ্চে। মনিকা, মারিয়া মান্ডা, শামসুন নাহারদের মতো খেলোয়াড়রা উঠে আসে সিনিয়র দলে। তাদেরকে সেভাবে তৈরি করা হচ্ছে যেন সিনিয়রদের লড়াইয়ে নিপুণ উঠে আসতে পারেন।

নারী সাফে বাংলাদেশ বর্তমান রানার্সআপ দল। আগামী সাফে বাংলাদেশ আবার সেই নেপালের বিপক্ষে লড়াই করবে। যে নেপালের সঙ্গে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে মিয়ানমারে টোকিও অলিম্পিক বাছাই ফুটবলে। নেপালের কাছে ১৮ মিনিটে গোল হজম করে খেলার শেষ মুহূর্তে গোল শোধ করে ম্যাচটা ড্র করেছিল বাংলাদেশ। সেই নেপাল এবার সাফের জন্য তৈরি হয়েছে। বাংলাদেশও তৈরি হচ্ছে। সকালে একদফা অনুশীলন করে দুপুরে আরেক দফা অনুশীলন করানো হয়। বিকালে মিউজিকের তালে তালে অনুশীলন হয় হলরুমে।

গ্রুপিং

গ্রুপ এ: বাংলাদেশ, নেপাল, ভুটান, পাকিস্তান।

গ্রুপ বি: ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ।

বিরাতনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে স্বাগতিক নেপাল খেলবে ভুটানের বিপক্ষে স্থানীয় সময় সাড়ে ১১টায়। এই দিনই বিকাল সাড়ে তিনটায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। একদিন পর পর বাংলাদেশের খেলা।

  • সর্বশেষ
  • পঠিত