ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

এমপি নয়, ক্রিকেটার হিসেবেই মাঠে নামবো: মাশরাফি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ১৯:৩০

এমপি নয়, ক্রিকেটার হিসেবেই মাঠে নামবো: মাশরাফি

রাত পোহালেই বাজবে বিপিএলের দামামা। আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর। উদ্বোধনী ম্যাচে লড়বে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স ও মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। প্রথম ম্যাচকে ঘিরে পরিকল্পনার কথা জানালেন দলপতি মাশরাফি। ভাইকিংসকে হালকা করে নিচ্ছেন না তিনি।

ক্রিকেটার মাশরাফি থেকে এমপি মাশরাফি! এমপি বলার কারণ ২০১৮ সালে জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামীলীগের হয়ে দাঁড়িয়েছিলেন মাশরাফি। ভোটে বিপুল ব্যবধানে জয়লাভ করেন মাশরাফি। আর তাতেই এমপি মাশরাফি নামে পরিচিত হতে থাকেন এই পেস বোলার। আসন্ন বিপিএলে রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিবেন মাশরাফি।

জাতীয় নির্বাচনে জেতায় স্বাভাবিকভাবে ক্রিকেটের মাঠেও ক্রিকেটার মাশরাফি থেকে এমপি মাশরাফি ডাকটা বেশি শুনতে হচ্ছে তাকে। ক্রিকেট মাঠে তিনি যে খানিকটা বিরক্ত সেটা তো তার কথাতেই বোঝা যায়। রংপুর রাইডার্সের অধিনায়ক জানিয়েছেন ক্রিকেটের মাঠে ক্রিকেটার মাশরাফি হয়েই থাকতে চান তিনি।

ম্যাচের আগের দিন মাশরাফি জানালেন, 'সংসদ সদস্য হিসেবে নয়, আমি মাঠের মানুষ, একজন ক্রিকেটার। নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চাই। ক্রিকেট খেলেই আমি এতদূর এসেছি। তাই ক্রিকেট মাঠে নিজেকে ক্রিকেটার ব্যতীত কিছু ভাবতে চাই না। আমি যে সংসদ সদস্য হয়েছি, নির্বাচন জিতেছি এর সাথে তো ক্রিকেট মাঠের কোন সম্পর্ক নেই। এখানে আমি ক্রিকেটার, আপনারাও সেভাবেই দেখবেন আশা করি।'

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংসের। রংপুর রাইডার্সের তুলনায় ভাইকিংস কিছুটা দুর্বল। কেননা রংপুরে রয়েছে অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, রবি বোপারা, মোহাম্মদ মিঠুনদের মতো তারকা ক্রিকেটাররা। তবে সেই তুলনায় পিছিয়ে নেই চিটাগং ভাইকিংসও। মুশফিকের পাশাপাশি রয়েছেন মোসাদ্দেক, শেহজাদ, রঙ্কি, সিকান্দার রাজার মতো ক্রিকেটাররা। কাজেই তাদের হালকাভাবে নিতে নারাজ মাশরাফি।

  • সর্বশেষ
  • পঠিত