ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সাকিবকে আটকানোর কৌশল পেয়ে গেছে অস্ট্রেলিয়া!

সাকিবকে আটকানোর কৌশল পেয়ে গেছে অস্ট্রেলিয়া!

বিশ্বকাপে যেন উড়ছেন সাকিব আল হাসান। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নাম। যে কারণেই কিনা বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার আগে সাকিবকে নিয়ে গবেষণায় নেমেছে টিম অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় নটিংহ্যামে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিশ্বসেরা অলরাউন্ডার চার ইনিংসে ব্যাক-টু-ব্যাক শতকের বিপরীতে দুটি অর্ধশতক হাঁকিয়েছেন। দলকে পাঁচ নম্বরে নিয়ে যেতে উইকেটও নিয়েছেন পাঁচটি।

ল্যাঙ্গার দাবি করছেন সাকিবকে আটকানোর কৌশল তারা পেয়ে গেছেন, ‘তার বিরুদ্ধে আমরা আমাদের কৌশল পেয়ে গেছি। সে বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার, তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু আমরা তার জন্য প্রস্তুত থাকব।’

সাকিবের বাঁহাতি স্পিন ঠেকাতেও বিশেষ অনুশীল করছে অজিরা। ‘এ’ দলের ক্যাম্প থেকে অ্যাস্টন অ্যাগারকে আনা হয়েছে নেটে বোলিং করতে। বাংলাদেশকে অজিরা কতটা গুরুত্বের সঙ্গে নিচ্ছে সেটি বোঝা গেছে কোচ জাস্টিন ল্যাঙ্গারের কথায়, ‘অনেক দিন তাদের বিরুদ্ধে আমরা খেলি না। যতটা খেলেছি তাও তাদের কন্ডিশনে। দলটিকে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি, করেছি নিবিড় গবেষণা।’

২০০৮ সালের দ্বিপাক্ষিক সিরিজের পর অস্ট্রেলিয়ায় খেলতে যায়নি বাংলাদেশ। এরপর লাল-সবুজের ক্রিকেটে এসেছে আমূল পরিবর্তন। সেই পরিবর্তনের ঝাঁজ টেস্টে কিছুটা টের পেলেও ওয়ানডেতে অস্ট্রেলিয়ার সেভাবে পরখ করা হয়নি।

  • সর্বশেষ
  • পঠিত