ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের টার্গেট ২৯৫

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৮:৪৭

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের টার্গেট ২৯৫

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের মান রক্ষার তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ২৯৫ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৯৪ রান। হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের টার্গেট ২৯৫ রান।

শুরুতেই ম্যাচের তৃতীয় ওভারে অভিসকা ফার্নান্দোকে একবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরান শফিউল। আউট হয়ে ফেরার আগে ১৪ বলে ৬ রান করেন লঙ্কান ওপেনার। আভিশকা ফার্নান্দোকে হারিয়ে বসা শ্রীলঙ্কাকে ক্রমেই বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। কিন্তু ফিফটি থেকে মাত্র ৪ রান দূরত্বে থাকা করুনারত্নেকে ফিরিয়ে ৮৩ রানের জুটি ভাঙেন তাইজুল ইসলাম। পরের ওভারেই ফিফটির পথে ছুটতে থাকা আরেক লঙ্কান ব্যাটসম্যান কুশল পেরেরাকে (৪২) বিদায় করেন রুবেল হোসেন।

এরপর ১০১ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস। ইনিংসের ৪২তম ওভারে সৌম্য সরকার ফিরিয়ে দেন কুশল মেন্ডিসকে। সাব্বির রহমানের হাতে ধরা পড়ার আগে মেন্ডিস করেন ৫৪ রান। তার ৫৮ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার। ইনিংসের ৪৭তম ওভারের প্রথম বলে বিদায় নেন ক্রমেই আক্রমণাত্মক হয়ে ওঠা দাসুন শানাকা। শফিউলের বলে সাব্বিরের হাতে ধরা পড়ার আগে শানাকা ১৪ বলে দুই চার, দুই ছক্কায় করেন ৩০ রান।

৪৯তম ওভারে শফিউল নিজের তৃতীয় উইকেট তুলে নেন। ৭ বলে ১৩ রান করা শিহান জয়সুরিয়াকে তামিমের হাতে বন্দি করেন এই পেসার। শেষ ওভারে সৌম্যর বলে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার আগে ৯০ বলে আটটি চার আর একটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৮৭ রান। পরের বলেই সৌম্য ফিরিয়ে দেন আকিলা ধনাঞ্জয়াকে। তবে, হ্যাটট্রিক পূর্ণ করা হয়নি। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২৯৪ রান।

এই ম্যাচে একদিকে বাংলাদেশ তাদের সদ্য প্রয়াত দেশের প্রথম অধিনায়ক শামীম কবিরের জন্য খেলবে, অপর দিকে শ্রীলঙ্কা ম্যাচটি খেলতে নামবে নুয়ান কুলাসেকেরাকে সম্মান জানাতে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই পেসার।

অনুশীলনে পাওয়া চোটের কারণে আজ খেলছেন না মোস্তাফিজুর রহমান। তার জায়গায় একাদশে এসেছেন রুবেল হোসেন। সিরিজে প্রথমবার সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আভিসকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, শেহান জয়াসুরিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা।

  • সর্বশেষ
  • পঠিত