ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৭:৩৮

প্রিন্ট

ডোমিঙ্গোকে নিয়ে যা বললেন সাকিব

ডোমিঙ্গোকে নিয়ে যা বললেন সাকিব
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে ডোমিঙ্গো কতটুকু সফল হবেন এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে টাইগার ভক্তদের মনে। তবে আর যে যাই বলুক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কিন্তু দারুণ আশাবাদী।

সৌদি আরবে পবিত্র হজ পালন শেষে যুক্তরাষ্ট্রে বেড়াতে যাওয়া সাকিব বলেন, ‘অনেক অভিজ্ঞ কোচ ডোমিঙ্গো। দীর্ঘদিন ধরে বিভিন্ন দলকে কোচিং করিয়েছেন। দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা আছে তার। আমার বিশ্বাস বাংলাদেশ দলের কোচ হিসেবেও তিনি খারাপ করবেন না। আমাদেরও দায়িত্ব থাকবে তার কাছ থেকে কিছু শেখা।’ তাছাড়া ডোমিঙ্গোর পেশাদার ক্রিকেট না খেলাটাকেও খুব বড় সমস্যা মনে করেন না সাকিব। তবে বলেছেন, ‘কাজ করতে গেলে অনেক কিছু জানা যাবে, বোঝা যাবে।’

এদিকে হেসনের তুলনায় একটু বেশিই ক্রিকেট খেলেছেন বাংলাদেশ দলের নতুন দক্ষিণ আফ্রিকান কোচ ডোমিঙ্গো। কোকাকোলা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল, দক্ষিণ আফ্রিকার নুফিল্ড ক্রিকেট দল, দক্ষিণ আফ্রিকা বিশ্ববিদ্যালয় দল, প্রোভিন্সিয়াল ‘বি’ দল এবং প্রোভিন্সিয়াল অনূর্ধ্ব-২৪-কোচ হওয়ার আগে এই কয়টি দলের হয়েই ক্রিকেট খেলেছেন রাসেল।

বিসিবির সঙ্গে ডমিঙ্গোর চুক্তি দুই বছরের। এই সময়ের মধ্যেই আছে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২০ অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতের মাটিতে। টি-টোয়েন্টি কোচ হিসেবে ডমিঙ্গোর সুনাম অনেক। ঘরোয়া টি-টোয়েন্টি দল ওয়ারিয়র ফ্র্যাঞ্চাইজকে ২০০৯-১০ সালে শিরোপা এনে দিয়েছেন। ২০১০ সালে একই দলকে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির ফাইনালে পৌঁছে দেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত