ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১৫:৫৩

প্রিন্ট

ক্রিকেট ছেড়ে ফুটবল দলে সাকিব!

ক্রিকেট ছেড়ে ফুটবল দলে সাকিব!
স্পোর্টস ডেস্ক

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসিকে না জানানোর অপরাধে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। যে কারণে ভারত সফরে নেই তিনি। কিন্তু বাংলাদেশের সেরা এই ক্রিকেটার ক্রিকেট ছেড়ে এখন ব্যস্ত ফুটবল নিয়ে। শুক্রবার সকালে রাজধানীর আর্মি স্টেডিয়ামে বিদেশি কোরিয়ান দলের বিপক্ষে ফুটবল খেলেছেন বাংলাদেশ সেরা ক্রিকেটার সাকিব।

সামাজিক ফুটবল ক্লাব ফুটি হ্যাগসের হয়ে সাকিব মাঠে নামেন। প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল দ্যা কোরিয়ান এক্সপার্ট টিম। সাকিবরা ম্যাচটি জেতেন ৩-২ গোলের ব্যবধানে। সাকিব যে দলের হয়ে খেলেছেন, সেই ফুটি হ্যাগসে ছিলেন বেশ কজন পেশাদার ফুটবলার।

সাকিবের খেলা এই ম্যাচ নিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্ট দিয়েছে ফুটি হ্যাগস। তারা লিখেছে, ‘আমরা আর্মি স্টেডিয়ামের ফুল সাইজ পিচে কোরিয়ান এক্সপ্যাট টিমের বিপক্ষে ১১ জন করে খেলেছি। ম্যাচে আমরা জিতেছি ৩-২ গোলে। ফুটি হ্যাগস টিমে সাকিবকে ফেরত পেয়ে ভালো লাগছে।’

সাকিব আল হাসানের বাবা মাসরুর রেজার ইচ্ছা ছিল ছেলেকে ফুটবলার হিসেবে গড়ে তোলার। কিন্তু ফুটবলে চেয়ে ক্রিকেটে বেশি পারদর্শী ছিলেন সাকিব। যে কারণে ক্রিকেটেই ক্যারিয়ার গড়েন।

তবে পেশাদার ক্রিকেট খেললেও ফুটবলের প্রতি সাকিব ঝোঁক রয়েছে। জাতীয় দলের সঙ্গে থাকলে মাঝে মধ্যেই ক্রিকেট মাঠে গা গরমের জন্য ফুটবল খেলায় মেতে ওঠেন ক্রিকেটাররা। ফুটবল অনুরাগী সাকিব এবার মাঠেই খেললেন ফুটবল।

সাকিবের অনুপস্থিতিতে এই সিরিজে বাংলাদেশ টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মুমিনুল হক পেয়েছেন টেস্ট দলের দায়িত্ব।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত