ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

বিসিবি পরিচালক মাহবুবুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১৫:০৮

বিসিবি পরিচালক মাহবুবুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুবুল আনামকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এবিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সকল বন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন বরাবর পাঠানো চিঠিতে বিদেশযাত্রা নিষেধাজ্ঞায় অনুরোধ জানিয়েছে দুদক। অনুসন্ধান কর্মকর্তা ও সংস্থাটির উপরিচালক মো. মনজুর আলম সই করা চিঠিতে বলা হয়েছে, তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। দুদকের কাছে দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার তথ্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুবুল আনাম বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ দেয় সংস্থাটি। দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোট সাড়ে ৬২ কোটি টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে বলে জানা যায়।

দুদক সূত্র জানায়, দুদকের অনুসন্ধানে তার চার কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর সম্পদ ও ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়।

অভিযোগে বলা হয়, টেন্ডারে অনিয়মের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ দিয়ে কোটি কোটি টাকা আয়, নিয়োগ বাণিজ্য, স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা আত্মসাতপূর্বক বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

  • সর্বশেষ
  • পঠিত