ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : ৪৫ মিনিট আগে English

প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ০১:২৯

প্রিন্ট

পাকুন্দিয়ায় নারী দিবসে দুই শতাধিক মেয়ের সাইকেল শোভাযাত্রা

পাকুন্দিয়ায় নারী দিবসে দুই শতাধিক মেয়ের সাইকেল শোভাযাত্রা

কিশোরগঞ্জ প্রতিনিধি

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ স্লোগানে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপনে রোববার দুই শতাধিক মেয়ের অংশগ্রহণে সাইকেল শোভাযাত্রার আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়।

এতে উপজেলার প্রত্যন্ত চর এলাকার চরটেকী বালিকা উচ্চবিদ্যালয়ের দুই শতাধিক ছাত্রী সবাই সাইকেল চালিয়ে পাঁচ কিলোমিটার পথ পাড়ি দিয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে সমবেত হয়। পরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেয় তারা।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের বিভিন্ন প্রজেক্টের শিক্ষার্থী, নারী উদ্যোগ কেন্দ্র (নউক) ও বেসরকারি উন্নয়ন সংস্থা পপির কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি–পেশার লোকজন অংশ নেন।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাহিদ হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা তথ্য কর্মকর্তা শিবলী নোমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেণু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ কে এম লুৎফর রহমান, নারী উদ্যোগ কেন্দ্রের প্রতিষ্ঠাতা মাশহুদা খাতুন শেফালী ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত প্রমুখ।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনে নারী উদ্যোগ কেন্দ্রে (নউক)’র উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু চিকিৎসাসেবা ও পিঠা মেলার আয়োজন করে।

এ ছাড়া দিবসটি উপলক্ষে মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রকল্পের ছাত্রীদের অংশগ্রহণে বাল্যবিবাহ নিরোধ শীর্ষক নাটিকা প্রদর্শিত হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত