ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

হলি আর্টিজান হামলার ‘অস্ত্র জোগানদাতা’ সাগরসহ গ্রেপ্তার ২

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৩:৩৬  
আপডেট :
 ২২ মার্চ ২০১৮, ১৮:৫১

হলি আর্টিজান হামলার ‘অস্ত্র জোগানদাতা’ সাগরসহ গ্রেপ্তার ২

গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলায় অস্ত্র জোগানদাতা হিসেবে যাকে চিহ্নিত করেছিল পুলিশ, সেই হাদিসুর রহমান সাগর ধরা পড়েছেন। বৃহস্পতিবার ভোররাতে বগুড়া থেকে নব্য জেএমবির নেতা সাগরের (৩৫) সঙ্গে আকরাম হোসেন নিলয় (২৫) নামে আরেকজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পরপরই তাদের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (২২ মার্চ) তাদের আদালতে পাঠানো হয়। এই খবর নিশ্চিত করেছেন সিটিটিসির উপকমিশনার মহিবুল ইসলাম খান।

সিটিটিসি সূত্রে জানা যায়, হাদিসুর রহমান সাগর গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় অন্যতম সন্দেহভাজন পলাতক আসামি। সে ওই হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছিল বলে পুলিশ তাদের অনুসন্ধানে জানতে পারে। সাগর পুরনো জেএমবি’র সদস্য।

২০১৪-১৫ সালে তামিম চৌধুরীর হাত ধরে নব্য জেমবিতে যোগ দেয় সে। নব্য জেএমবিতে সে বোমা তৈরির কারিগর হিসেবেও পরিচিতি ছিল। মাস খানেক আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি জেলা থেকে তার স্ত্রীকে আটক করে পুলিশ।

সিটিটিসি সূত্রে আরও জানা যায়, গ্রেপ্তার হওয়া আকরাম হোসেন নিলয় নব্য জেএমবির অন্যতম শীর্ষ একজন অর্থদাতা। গুলশান হামলার পর থেকে নব্য জেএমবিকে সংগঠিত করতে চেষ্টা করে আসছিলো সে। সংগঠনে সে ‘স্লেড উইলসন’ এবং ‘জ্যাক স্পেরো’ নামেও পরিচিত ছিল।

এর আগে গত বছরের নভেম্বর মাসে নিলয়ের বাবা আবু তোরাব এবং মা ও বোনকে গ্রেপ্তার করে সিটিটিসি। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। নিলয় ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বিস্ফোরণের অর্থের যোগানদাতা হিসাবে শনাক্ত করা হয়েছিল।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত